31 C
আবহাওয়া
২:৪৩ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় ফের বাড়ল আক্রান্ত-মৃত্যু

বিশ্বে করোনায় ফের বাড়ল আক্রান্ত-মৃত্যু

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৪৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে দেড় হাজারের বেশি। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ২১ হাজার ৯২৬ জনে। একইসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৮৪ হাজার ৭২৬ জন। আগের দিনের তুলনায় দৈনিক শনাক্ত বেড়েছে ৬ লাখেরও বেশি।

বুধবার (২৩ মার্চ) সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সবশেষ এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে যুক্তরাষ্ট্র। মৃত্যুর এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া, জার্মানি, হংকং ও যুক্তরাজ্য।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৭২৫ জন এবং মারা গেছেন ৩৮৪ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯৯ লাখ ৩৬ হাজার ৫৪০ জন এবং মারা গেছেন ১৩ হাজার ১৪১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ