31 C
আবহাওয়া
১২:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক নিয়োগের সুপারিশ

৩৪ হাজার ৭৩ জন শিক্ষক নিয়োগের সুপারিশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)

ঢাকা (২৩ জানুয়ারি) : বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে ৩য় গণবিজ্ঞপ্তির আওতায়  গত ১৫ ও ১৬ জুলাই ৩৮ হাজার ২৮৩ জন চাকরি প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। পুলিশ ভ্যারিফিকেশনের দীর্ঘসূত্রতার কারণে নিয়োগ প্রক্রিয়া থেমে থাকায় অনেক শিক্ষক মানবতার জীবনযাপন করছে মর্মে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।  বিষয়টি বিবেচনায় নিয়ে  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী পুলিশ ও নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এবং সংশ্লিষ্ট প্রার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানকে এসএমএস যোগে অবহিত করা হয়। সংশ্লিষ্ট প্রার্থীকে এনটিআরসিএ এর ওয়েবসাইটে প্রবেশ করে স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশ পত্র ডাউনলোড করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সুপারিশ পত্রে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হয়েছে।

অবশিষ্ট প্রার্থীগণের মধ্যে ৪ হাজার ১৯৮ জন ভি আর ফরম প্রেরণ না করায়, ৯ জনের প্রতিষ্ঠান সরকারিকরণ হওয়ায় এবং ৩ জন ৩য় নিয়োগ বিজ্ঞপ্তির ১০ নং শর্ত ভঙ্গ করে মহিলা শিক্ষা প্রতিষ্ঠানে শরীর চর্চা শিক্ষক পদে আবেদন করায় মোট ৪ হাজার ২১০ জন প্রার্থীকে সুপারিশ করা হয়নি। যে সকল প্রার্থীকে সুপারিশ করা হয়নি তাদের তালিকা এনটিআরসিএ এর ওয়েবসাইটের ৩য় গণবিজ্ঞপ্তি নামক সেবা বক্সে দেখা যাবে।

যে সকল প্রার্থী ভি আর ফরম প্রেরণ করেননি (৪ হাজার ১৯৮ জন), তাদের ভি আর ফরম আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে এনটিআরসিএ অফিসে সরাসরি অথবা রেজিস্টার্ড ডাকে জমা দেয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। অন্যথায় তাদের নির্বাচন বাতিল বলে গণ্য হবে মর্মে অবহিত করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে এ সকল প্রার্থীর ভি আর ফরম পাওয়া গেলে তাঁদেরকে নিয়োগ সুপারিশ প্রদান করা হবে।

Loading


শিরোনাম বিএনএ