25 C
আবহাওয়া
৪:১৭ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » আজ পদত্যাগ করবেন বিএনপির এমপি হারুন

আজ পদত্যাগ করবেন বিএনপির এমপি হারুন

হারুন

বিএনএ ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ আজ সংসদ থেকে পদত্যাগ করছেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় স্পিকারের দপ্তরে গিয়ে তার পদত্যাগপত্র জমা দেওয়ার কথা রয়েছে। মঙ্গলবার তিনি অস্ট্রেলিয়া সফর শেষে ঢাকায় ফিরেছেন।

এ বিষয়ে হারুনুর রশীদ বলেন, ‘দলীয় সিদ্ধান্ত অনুযায়ী বিএনপির অন্য সংসদ সদস্যরা সংসদ থেকে পদত্যাগ করেছেন। বিদেশ থাকায় সশরীরে স্পিকারের কাছে পদত্যাগপত্র দিতে পারিনি।’ তিনি আরও বলেন, ‘গণতান্ত্রিক লড়াইয়ের প্রথম ধাপ এটি। ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশে যে ১০ দফা দাবি উত্থাপন করা হয়েছে, সবগুলো এখন বাস্তবায়নে রাজপথে আন্দোলন গড়ে তোলা হবে।’

নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনে থাকা বিএনপির সাত সংসদ সদস্যের পদত্যাগের সিদ্ধান্তের ঘোষণা আসে ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশ থেকে। রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে দলীয় অন্য এমপিরা পদত্যাগের ঘোষণা দেন। পরদিন ১১ ডিসেম্বর স্পিকারের কাছে তারা পদত্যাগপত্র জমা দেন। ওই দিন রাতে সংসদ সচিবালয় থেকে তাদের আসন শূন্য ঘোষণা করা হয়। এরই মধ্যে এসব আসনে উপনির্বাচনের তপশিলও ঘোষণা করা হয়েছে। কিন্তু হারুনুর রশীদের পদত্যাগপত্রে স্ক্যান করা সই দেওয়া ছিল। তাই স্পিকার গ্রহণ করতে অস্বীকৃতি জানান এবং তাকে আবারও পদত্যাগপত্র দিতে হবে বলে জানান।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ