31 C
আবহাওয়া
১১:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » জামালপুর পৌরসভায় সিএনজি স্ট্যান্ড স্থাপনের কাজ শুরু

জামালপুর পৌরসভায় সিএনজি স্ট্যান্ড স্থাপনের কাজ শুরু

জামালপুর পৌরসভায় সিএনজি স্ট্যান্ড স্থাপনের কাজ শুরু

বিএনএ,জামালপুর:  জামালপুর পৌর শহরের দীর্ঘদিনের যানজট নিরসনের জন্য পৌর শহরের নির্ধারিত স্থানে সিএনজি স্ট্যান্ড স্থাপন এর কাজ শুরু হয়েছে।

জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু এর নির্দেশক্রমে সিএনজি স্টান্ড এর মাটি ভরাট এর কার্যক্রম শুরু করা হয়েছে।

জানা যায়, পৌর শহরের জনগুরুত্বপূর্ণ পাঁচরাস্তা মোড়ের দু’পার্শ্বের যত্রতত্রভাবে অসংখ্য সিএনজি গাড়ি পার্কিং করে রাখার ফলে দীর্ঘদিনের যানজট নিরসনের জন্য শহরের শেখেরভিটা রেলগেইট সংলগ্ন ১ টি সিএনজি স্ট্যান্ড স্থাপন করা হবে। এখন থেকে বিভিন্ন লাইনের সকল সিএনজি গাড়ি স্ট্যান্ডে অবস্থান করবে।

প্রতিদিন এই স্ট্যান্ড থেকে যাত্রী পরিবহনের জন্য প্রতি স্ট্যান্ডে গাড়ি অবস্থান করে যাত্রী নিয়ে তাদের গন্তব্যে যাতায়াত করবে। এতে করে শহরের ভেতরের যানজট নিরসন হবে বলে ভুক্তভোগীরা আশাবাদী।

জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু জানান, শহরকে যানজটমুক্ত ও পরিচ্ছন্ন রাখতে এবং জনসাধারণের চলাচলের সুবিধার্থে একটি সিএনজি স্ট্যান্ড স্থাপন এর কাজ শুরু হয়েছে। কাজটি শেষ হলে পাঁচরাস্তা মোড়ের সকল সিএনজি গাড়ি রাস্তার ফুটপাতে পার্কিং না করে নির্ধারিত স্ট্যান্ডে অবস্থান করে তাদের গন্তব্যে যাতায়াত করবে। আরও বাকি স্ট্যান্ডগুলোও নির্ধারিত জায়গায় স্থানান্তরের কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

তিনি আরও জানান, শহরে অটোরিকশার চাপ কমাতে ব্যাটারী চালিত অটোরিকশাকে চলাচলের লাইসেন্স দেয়া হয়েছে। তিনি শহরকে যানজটমুক্ত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।

বিএনএ/ এম শাহীন আল আমীন, ওজি

Loading


শিরোনাম বিএনএ