36 C
আবহাওয়া
১২:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে

বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে

করোনায় একদিনে আরও ১হাজার ২০৭ মৃত্যু, শনাক্ত সোয়া ৫ লাখ

বিএনএ, বিশ্বডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৪ হাজার ২১৮ জন, যা আগের দিনের তুলনায় প্রায় ৪৫ হাজার বেড়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ১২৬ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ২০৪ জন।

শনিবার (২২ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ২৪ লাখ ৯ হাজার ১৬৭ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৮১ হাজার ১৮০ জনের।

করোনায় গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ১৮২ জনের। আর শনাক্ত হয়েছে ২৪ হাজার ৭২ জন। এ নিয়ে করোনায় দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ লাখ ৯২ হাজার ৪১৬ জনের। এছাড়া শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ কোটি ৯০ লাখ ৩৫ হাজার ৮৮৫ জন।

প্রাণহানির তালিকায় এরপরেই আছে জার্মানি ও যুক্তরাজ্য। আর শনাক্তে শীর্ষে রয়েছে জার্মানি, এরপরই আছে ফ্রান্স ও ইতালি।

ফ্রান্সে এ সময়ে মৃত্যু হয়েছে ৬৯ জনের। আর শনাক্ত হয়েছে ৫৬ হাজার ৭৯৩ জন। জার্মানিতে ১৭৮ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৯২ হাজার ২৯৩ জন।

যুক্তরাজ্যে করোনায় বেশকিছু দিন মৃত্যুশূন্য থাকার পর গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এসময় আক্রান্ত হয়েছে ৮ হাজার ১০৫ জন।

ইতালিতে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৮৪ জনের এবং শনাক্ত হয়েছে ৪০ হাজার ৫৬০ জন। জাপানে ৩৬ হাজার ১১০ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৭১ জনের। এছাড়া তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯২ জন এবং শনাক্ত হয়েছে ৩৯ হাজার ৭৮২ জন।

মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজ দিয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ