32 C
আবহাওয়া
৯:২৫ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২২, ২০২৪
Bnanews24.com
Home » যুব উন্নয়ন অধিদপ্তর তরুণদের দিচ্ছে ট্রাফিক ব্যবস্থাপনা প্রশিক্ষণ

যুব উন্নয়ন অধিদপ্তর তরুণদের দিচ্ছে ট্রাফিক ব্যবস্থাপনা প্রশিক্ষণ

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

বিএনএ, ঢাকা: যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া ঢাকায় যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ট্রাফিক ব্যবস্থাপনা ও সামাজিক সচেতনতা বিষয়ক দু’দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেছেন। এই কোর্সটি জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়, যেখানে মোট ২,১০০ জন প্রশিক্ষণার্থীকে ৭টি ব্যাচে প্রতি ব্যাচে ৩০০ জন করে প্রশিক্ষণ প্রদান করা হবে।

রবিবার (২২ সেপ্টেম্বর) প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব বলেন, “যানজট বাংলাদেশের অন্যতম বড় একটি সমস্যা। প্রতিদিন এ সমস্যার কারণে অসংখ্য শ্রমঘণ্টা নষ্ট হচ্ছে। বিশেষ করে সরকার পতনের পর দেশের সড়কে কোনো ট্রাফিক পুলিশ ছিল না। তখনই দেশের তরুণ শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে এবং বিনা প্রশিক্ষণে ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব নেয়। তরুণদের অক্লান্ত পরিশ্রমের কারণে আমরা ট্রাফিক পুলিশের অভাব অনুভব করিনি। আইন-শৃঙ্খলা রক্ষায় তরুণরা সেদিন যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল, তা অনস্বীকার্য।”

তিনি আরও বলেন, “দেশ পুনর্গঠনে তরুণদের ওপর বিশাল দায়িত্ব রয়েছে। তরুণ প্রজন্মের শক্তিকে কাজে লাগিয়ে আমরা একটি আধুনিক ও সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে চাই। তবে এর জন্য সবার আগে প্রয়োজন ট্রাফিক আইনের প্রতি সচেতনতা বৃদ্ধি করা এবং ট্রাফিক ব্যবস্থাপনাকে ম্যানুয়াল থেকে আধুনিক প্রযুক্তিতে উত্তরণ ঘটানো।”

আসিফ মাহমুদ সজীব সামাজিক সচেতনতা বাড়ানোর ওপর জোর দিয়ে বলেন, “প্রত্যেক নাগরিকের ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে সচেতন হওয়া জরুরি। এটি কেবল প্রশিক্ষণের মাধ্যমে নয়, সামাজিকভাবে সচেতনতার মাধ্যমে বাস্তবায়ন করতে হবে।”

অনুষ্ঠানে অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরাও উপস্থিত ছিলেন, যাদের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ এবং যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ড. গাজী মো. সাইফুজ্জামান উল্লেখযোগ্য।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপদেষ্টা প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, “আপনারা যারা এই প্রশিক্ষণে অংশ নিচ্ছেন, তারা ভবিষ্যতের ট্রাফিক ব্যবস্থাপনার রক্ষাকর্তা। আপনাদের সহযোগিতায় আমরা এই সেক্টরে আমূল পরিবর্তন আনতে পারবো।”

বিএনএনিউজ২৪, এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ