40 C
আবহাওয়া
৩:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: একদিনে আরও ১২৪৩ মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

করোনা আপডেট: একদিনে আরও ১২৪৩ মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

করোনায় মৃত্যু

বিএনএ, ডেস্ক : করোনা  আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বে  আরও  ১ হাজার ২৪৩ জন মারা গেছে।  নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৯৫৩ জন।বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ৮৪ লাখ ৫৯ হাজার ৮৯৯ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ ৩৫ হাজার ১৬৩ জনে। এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৫৯ কোটি ৮৩ লাখ ৩২ হাজার ৭৬৩ জন।

একদিনে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ৩৫০ জনের। ২৪ ঘণ্টায় ৪৭ হাজার ৮০২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৭৯ হাজার ৯৮১ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৭৬ লাখ ৭৩ হাজার ৮৭৬ জন। সুস্থ হয়ে ওঠেছেন ৯ কোটি ৪১ লাখ ৫২ হাজার ৭৭০ জন।

যুক্তরাষ্ট্রের পর ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে রাশিয়ায়। এ সময়ে দেশটিতে ৯৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৮৬ হাজার ২৩৪ জনে। একদিনে করোনা শনাক্ত হয়েছে ৪৬ হাজার ৪৭৪ জনের। মহামারির শুরু থেকে রাশিয়ায় ২ কোটি ৫ লাখ ৩৫ হাজার ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ