30 C
আবহাওয়া
২:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নারায়নগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত-১৫

নারায়নগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত-১৫

নারায়নগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত-১৫

বিএনএ নারায়নগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। তিন মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে কাঁচপুরে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে সিনহা গার্মেন্টসের শ্রমিকরা।

সে সময় মহাসড়কে টায়ার জ্বালিয়ে খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল বের করে বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে মহাসড়কের দু’প্রান্তে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট দেখা দেয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে  মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দেয়ার চেষ্টা করে পুলিশ। এরপর শুরু হয় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ। একপর্যায়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করতে গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। মুহূর্তেই রণক্ষেত্রে পরিণত হয় পুরো এলাকা।

এ ঘটনায় পুলিশ,শ্রমিক ও পথচারীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, কাঁচপুর শিল্পনগরী এলাকায় অবস্থিত ওপেক্স গ্রুপের সিনহা গার্মেন্টসের কয়েক হাজার শ্রমিক বকেয়া বেতন-ভাতার দাবিতে কারখানা এলাকায় অবস্থান নেয়। দিনভর বকেয়া বেতন-ভাতা পরিশোধের ব্যাপারে মালিকপক্ষের কোনো সাড়া না পাওয়ায় বিকেলে শ্রমিকরা ঢাকা-সিলেট সড়ক জ্বালিয়ে অবরোধ করে তারা।

বিক্ষুব্ধ শ্রমিকদের অভিযোগ, সিনহা গার্মেন্টস মালিক কর্তৃপক্ষ বুধবার সকালে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করার ব্যাপারে কথা দিয়েছিল। সেই মোতাবেক বকেয়া বেতন-ভাতা নেয়ার জন্য সকাল থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত কারখানা এলাকায় অপেক্ষা করেন তারা। মালিক কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো পদক্ষেপ না নেয়ায়  মহাসড়ক অবরোধ করেন বলে জানান শ্রমিকরা।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান জানান, পুলিশের পক্ষ থেকে মালিক ও শ্রমিকদের সঙ্গে কথা বলে বকেয়া বেতন-ভাতা পরিশোধের ব্যাপারে সমঝোতা করার চেষ্টা করা হয়। কিন্তু বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। কয়েকজন শ্রমিক নেতা পুলিশকে লক্ষ্য করে গুলিও ছোঁড়ে। এ ঘটনার পর আত্মরক্ষার জন্য  পুলিশ প্রায় ৬০ রাউন্ড গুলি ও প্রায় ৩০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে বলে জানান তিনি।

ওসি আরও জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান হাফিজুর রহমান।

বিএনএনিউজ/বুলবুল,আরকেসি

Loading


শিরোনাম বিএনএ