28 C
আবহাওয়া
১:২২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » চুয়েটে সাবেক ছাত্রলীগ নেতাকে প্রশাসনের কাছে হস্তান্তর 

চুয়েটে সাবেক ছাত্রলীগ নেতাকে প্রশাসনের কাছে হস্তান্তর 


বিএনএ, চুয়েট : নাশকতা ও কোটা আন্দোলন চলাকালীন শিক্ষার্থীদের উপর হামলায় জড়িত থাকার অভিযোগে চুয়েটে সাবেক এক ছাত্রলীগ নেতাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (২১ আগস্ট, ২০২৪) বেলা আড়াইটায় চুয়েটের ছাত্র-শিক্ষক মিলনায়তনের সামনে অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতাকে বেঁধে রাখে শিক্ষার্থীরা। পরে ছাত্রকল্যাণ দপ্তরের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তাকে হস্তান্তর করা হয়।

অভিযুক্ত ব্যক্তির নাম অভি দাস। তিনি চুয়েটের স্থাপত্য বিভাগের ২০০৯-১০ শিক্ষা বর্ষের শিক্ষার্থী এবং সাবেক ছাত্রলীগ নেতা।

শিক্ষার্থী সূত্রে জানা যায়, অভি দাস ছাত্র আন্দোলন চলাকালীন চুয়েটের শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপে বিভিন্ন উস্কানিমূলক পোস্ট করতেন এবং সরাসরি ছাত্রদের উপর হামলায় জড়িত ছিলেন। তাকে ক্যাম্পাসে দেখতে পেয়ে কয়েকজন শিক্ষার্থী চিনতে পেরে ছাত্র-শিক্ষক মিলনায়তনের সামনে নিয়ে এসে বেধে রাখে। পরে তাঁর কথাবার্তা ও গতিবিধি সন্দেহজনক হলে ছাত্রকল্যাণ দপ্তরের মাধ্যমে তাকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সোপর্দ করেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা তাঁর কৃতকর্মের বিষয়ে জানতে চাইলে সে মৌখিকভাবে তার অপরাধের দায় নিয়ে স্বীকারোক্তি প্রদান করে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিতভাবে তার অপরাধের দায় স্বীকার করে দুঃখ প্রকাশ করে।

জানতে চাইলে ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক ড.মোহাম্মদ ইসলাম মিয়া বলেন, সাধারণ শিক্ষার্থীরা অভিযুক্ত চুয়েটের সাবেক শিক্ষার্থী অভি দাসকে ধরে নিয়ে এসে ছাত্র-শিক্ষক মিলনায়তনের সামনে আটকে রাখে। পরে খবর পেয়ে আমরা সেখানে যাই। শিক্ষার্থীরা আমাদের জানায় অভিযুক্ত অভি সাবেক ছাত্রলীগ নেতা। সে কোটা সংস্কার আন্দোলন চলাকালীন শিক্ষার্থীদের বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক পোস্ট দেয়। শিক্ষার্থীরা তার বিরুদ্ধে তখন ছাত্রকল্যাণ দপ্তর বরাবর একটি অভিযোগ জানিয়ে তাকে আমাদের কাছে সোপর্দ করে। অভিযুক্ত শিক্ষার্থী তার অপরাধের দায় স্বীকার করে ও সাধারণ শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়ে আমাদের কাছে একটি লিখিত বিবৃতি দেয়। পরে চুয়েটের রেজিস্ট্রার মহোদয়, বিভিন্ন অনুষদের ডীন ও হলের প্রভোস্টদের উপস্থিতিতে আমরা তাকে চুয়েট থেকে বের করে দেই।

এ বিষয়ে জানতে অভি দাসের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁর মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

বিএনএ/ইয়াসির/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ