27 C
আবহাওয়া
১:১৫ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালের ঘটনা ভুল বোঝাবুঝি:স্থানীয় সরকার মন্ত্রী

বরিশালের ঘটনা ভুল বোঝাবুঝি:স্থানীয় সরকার মন্ত্রী

বরিশালের ঘটনা ভুল বোঝাবুঝি:স্থানীয় সরকার মন্ত্রী

বিএনএ ঢাকা: পোস্টার-ব্যানার অপসারণকে কেন্দ্র করে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলার ঘটনাকে ভুল বোঝাবুঝি বলে মনে করছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। এই ভুল বোঝাবুঝি অবসান হওয়ার পথে বলেও জানান তিনি।

রোববার (২২শে আগস্ট) সচিবালয়ে মন্ত্রী সাংবাদিকদের আরও বলেন, সব ঘটনাই ভুল বোঝাবুঝি থেকেই হয়। প্রথম বিশ্বযুদ্ধ নিঃসন্দেহে ভুল বোঝাবুঝির কারণে হয়েছে। মহাযুদ্ধ যদি ভুল বোঝাবুঝির কারণে হতে পারে তাহলে এখান থেকে ভুল বোঝাবুঝি হবে না কেন। আর সব জায়গায় মতপার্থক্য আছে। এরপরও সবাই একসঙ্গে কাজ করে। সময়ের ব্যবধানে উভয়েই ঐক্যমতে পৌঁছায়।

তাজুল ইসলাম বলেন, বরিশালের বর্জ্য অপসারণের বিষয়ে অভিযোগের পরও তারা কিন্তু কাজ করেছে। সেখানে প্রতিবাদ মিটিং-মিছিল ছিল, সেটাতো বন্ধ হয়েছে। হয়তো প্রশাসন ও মেয়র পরস্পরের মধ্যে কিছু আলোচনা হয়েছে। তারা হয়তো একটা আন্ডারস্ট্যান্ডিংয়ে এসেছেন। সেখানে স্থানীয় যে প্রশাসন আছে- বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, নির্বাহী কর্মকর্তা সবাইতো দায়িত্বশীল। মেয়রতো একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। স্বাভাবিকভাবেই তিনি একজন দায়িত্বশীল মানুষ। তারা বুঝেছে, এটি নিজেদের মধ্যে একটা মিস আন্ডারস্ট্যান্ডিং। এটি কারও জন্যই শুভকর না।

রাজনীতিবিদদের সঙ্গে প্রশাসনের দূরত্ব তৈরি হয়েছে কি না-এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রশাসনের লোকেরাও কলেজ-বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন। রাজনীতিবিদরাও কলেজ-বিশ্ববিদ্যালয়ে আন্দোলন-সংগ্রাম করে রাজনীতি ও পড়াশোনা করেছেন। তাদের মধ্যে একটা সংযোগ সবসময় ছিল এবং আছে বলে জানান তাজুল ইসলাম।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ