29 C
আবহাওয়া
৬:৪৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে আহত পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিলো ছাত্রলীগ

চবিতে আহত পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিলো ছাত্রলীগ


বিএনএ, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষা দিতে আসা এক আহত পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের পদবঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীরা। জয় বাংলা বাইক সার্ভিস দিয়ে ঐ আহত ভর্তিচ্ছু শিক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দেন নেতাকর্মীরা।

জানা যায়,  ঐ পরীক্ষার্থীর নাম জুনায়েদুল ইসলাম। তিনি চবির ‘ডি’ ইউনিটের পরীক্ষার্থী ছিলেন। সোমবার (২২ মে) সকাল ৯টার পায়ে ব্যান্ডেজ নিয়ে পরীক্ষা দিতে আসলে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা তাকে তাদের জয় বাংলা বাইক সার্ভিস দিয়ে পরীক্ষার হলে পৌঁছে দেন।

আহত পরীক্ষার্থী জুনায়েদুল ইসলাম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দিয়ে আশার সময় শাটল থেকে নামতে গিয়ে পায়ে আঘাত পাই। অবস্থার অবনতি ঘটলে পায়ে ব্যান্ডেজ করতে হয়। ডাক্তার বিশ্রামে থাকতে বলে। তবে চবির ভর্তি পরীক্ষা দিতেই হবে। আজ ডি’ ইউনিটের পরীক্ষা ছিল। সিএনজি করে ক্যাম্পাসে আসি। কিন্তু ক্যাম্পাসে অভ্যন্তরে সিএনজি না চলায় জয় বাংলা বাইক সার্ভিসের এক ভাইকে ফোন দিই। তাৎক্ষণিক ওনারা আমাকে কেন্দ্র পৌঁছে দিয়েছেন। এরপর অন্য আরেকজনের সহায়তায় কেন্দ্রে পৌঁছায়। এসময় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

চবিতে জয় বাংলা বাইক সার্ভিসের উদ্যোক্তা ও পদবঞ্চিত ছাত্রলীগ নেতা সাখাওয়াত হোসেন বলেন, ‘জুনায়েদ ঢাবির পরীক্ষা দিতে গিয়ে আহত হয়। আহত অবস্থায় সে চবির ভর্তি পরীক্ষা দিতে আসলে   তাকে সর্বাত্মক সহযোগিতা করি। একজন ছাত্রলীগ কর্মী হিসেবে এটা আমাদের নৈতিক দায়িত্ব।’

তিনি আরও বলেন, ‘দীর্ঘ আট বছর ধরে আমরা সংগঠনের জন্য কাজ করার পরও তারা আমাদেরকে পদবঞ্চিত করে আমাদের সাংগঠনিক কাজ থেকে বিরত রাখতে চেয়েছিল ও মুজিব আদর্শ থেকে বিচ্যুত করতে চেয়েছিলো। তবে আমরা দৃঢ় প্রতিজ্ঞ যে, আমাদের সাংগঠনিক কাজের মাধ্যমে সংগঠনের সুনাম ও অবিচ্ছিন্ন যাত্রা অক্ষুণ্ণ রাখব৷’

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক প্রথম বর্ষ ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুদের নানান সহযোগিতা করে আসছে চবি ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা। এ সময় তারা পানি, কলম, মাক্সসহ ‘জয় বাংলা বাইক’ সুবিধা প্রদানের মাধ্যমে ভর্তিচ্ছুদের সহযোগিতা করে যাচ্ছে। ভর্তি পরীক্ষার শুরু থেকে (১৬ মে) এই সহযোগিতা অব্যাহত রেখেছে তারা।

বিএনএ/ সুমন বাইজিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ