29 C
আবহাওয়া
৯:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কাতারের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

কাতারের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

বিএনএ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের সরকারি সফরে কাতারের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। কাতারের দোহায় অনুষ্ঠিতব্য ‘তৃতীয় কাতার ইকোনমিক ফোরামে’ যোগ দিতে এ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

সোমবার (২২ মে) বিকাল সোয়া ৩টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়রলাইন্সের একটি ফ্লাইট ঢাকা ত্যাগ করে। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার জানান, ফ্লাইটটি স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

আগামী ২৩ মে থেকে ২৪ মে পর্যন্ত কাতারের রাজধানী দোহায় ‘থার্ড কাতার ইকোনমিক ফোরাম : এ নিউ গ্লোবাল গ্রোথ স্টোরি’ শীর্ষক ফোরাম অনুষ্ঠিত হবে। দেশটির আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানির আমন্ত্রণে প্রধানমন্ত্রী এতে অংশ নিচ্ছেন। ব্লুমবার্গের সহায়তায় আয়োজিত এই ফোরামে বিশ্বের বিভিন্ন দেশের সরকারপ্রধান, মন্ত্রী, বিশিষ্ট অর্থনীতিবিদসহ প্রযুক্তি, অর্থ ও ব্যবসা খাতের বিশ্লেষকরা অংশ নেবেন।

দুই দিনের এই সফরে কাতারের আমিরের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক হওয়ারও কথা রয়েছে শেখ হাসিনার। এর আগে গত মার্চে এলডিসি ৫ সম্মেলনে যোগ দেওয়ার জন্য কাতারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ