24 C
আবহাওয়া
১:২২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারণা, আটক ১৩

ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারণা, আটক ১৩

ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারণা, আটক ১৩

বিএনএ, ঢাকা: সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তিন ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপে ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারণা করায় ১৩ জনকে আটক করেছে পুলিশ। লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয় থেকে প্রতারক চক্রের ১৩ জনকে পরীক্ষা শুরুর আগেই আটক করা হয়।

শুক্রবার (২২ এপ্রিল) দুপুরে পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। এর আগে লক্ষ্মীপুর সদর, রামগঞ্জসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ সুপার জানান, লক্ষ্মীপুরে ২৩টি কেন্দ্রে ১৩ হাজার ১০৯ জন পরীক্ষার্থী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নেন। এতে একটি চক্র রামগঞ্জ উপজেলার নন্দনপুর গ্রামের আমিরেন্নেছা ভবন থেকে প্রশ্নপত্র দেয়ার নামে বিভিন্ন পরীক্ষার্থীর কাছ থেকে চেকের মাধ্যমে ৮-১০ লাখ টাকা হাতিয়ে নেন।

'ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারক চক্র'
‘ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারক চক্র’

গ্রেফতারকৃতদের মধ্যে আছেন, মাহমুদুল হোসাইন, তার স্ত্রী শারমীন আক্তার, সুমি আক্তার, মোরশেদা জান্নাত রেবু, সুরাইয়া আক্তার, তানিয়া বাসার, তাসনিম আক্তার ও শারমিন আক্তার। এ সময় তাদের কাছ থেকে উত্তরপত্র সম্বলিত ভুয়া প্রশ্নপত্র, বিভিন্ন ব্যাংকের খালি চেকের পাতা, শিক্ষা সনদের মূলকপিসহ পরীক্ষার ১২টি প্রবেশপত্র উদ্ধার করার দাবি করে পুলিশ।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মন্জুর হোসেন, রহমত উল্লাহ, পারভেজ হোসেন, জহিরুল ইসলাম ও জামাল উদ্দিন সবুজ নামে আরও পাঁচজনকে আটক করে গোয়েন্দা পুলিশ। প্রতারক চক্রের অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে বলে জানান পুলিশ সুপার।

বিএনএ/ এ আর 

Loading


শিরোনাম বিএনএ