24 C
আবহাওয়া
৫:১৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চবি মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম শাখার নবীন বরণ-সংবর্ধনা

চবি মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম শাখার নবীন বরণ-সংবর্ধনা


বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম চবি শাখার আয়োজনে নবীন বরণ ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১মার্চ) সকাল ১১ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে এই নবীন বরণ ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড শিরিণ আখতার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক এস. এম. মোয়াজ্জেম হোসেন,সহযোগী অধ্যাপক ড. তানজিনা শারমিন নিপুন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আবু বকর ছিদ্দিক, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক হিয়ামুল ইসলাম (হিমু হামিদ), সংগীত বিভাগের সহকারী অধ্যাপক মিশকাতুল মমতাজ,মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো.রমজান হোসাইন, সাধারণ সম্পাদক মো. আল মামুন।

উপাচার্য বলেন, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মানবিক মূল্যবোধের চেতনাকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে এবং এই চেতনাকে সবার মাঝে সর্বদা জাগ্রত রাখতে হবে। মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে এই স্বাধীন দেশ পেয়েছি।

তিনি আরো বলেন, তোমাদের জ্ঞান চর্চায় মনোযোগী হতে হবে। বিশ্ববিদ্যালয় হলো জ্ঞানার্জনের সর্বোচ্চ স্থান। সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে সম্মানিত শিক্ষকবৃন্দে আদেশ-উপদেশ মেনে যথাসময়ে শিক্ষাজীবন শেষ করে দেশ-জাতির কল্যাণে নিজেদের নিয়োজিত করতে হবে।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অহিদুল ইসলাম তুষার বলেন, সবাই মুক্তিযোদ্ধাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে। কেননা তাদের জন্য আমরা স্বাধীনতা পেয়েছি। আমরা দেখি রাষ্ট্র মুক্তিযোদ্ধাদের বীর উপাধি দিয়েছে। কিন্তু কোটা সংস্কারের নামে বীর মুক্তিযোদ্ধা প্রজন্মদের শ্রেণি বিন্যাস করে চতুর্থ শ্রেণির মর্যাদা বা নাগরিকত্ব দেওয়ার কৌশল অবলম্বন করেছে। যা সম্পূর্ণরূপে বীর মুক্তিযোদ্ধা পরিবারকে অপমান করার সামিল। তাই অবিলম্বে মুক্তিযোদ্ধা কোটা ব্যবস্থা চালু করে প্রশাসনে বীরের সন্তানদের আনার জোর দাবি জানান তিনি।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ