29 C
আবহাওয়া
১১:৪৭ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » শরীফকে চাকরিচ্যুতি : রিটের পরামর্শ হাইকোর্টের

শরীফকে চাকরিচ্যুতি : রিটের পরামর্শ হাইকোর্টের

টেকনাফের ইউএনও'র ভাষা মাস্তানের চেয়ে খারাপ

বিএনএ, ঢাকা : দুর্নীতি দমন কমিশনের (দুদক) আলোচিত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনকে অপসারণের ঘটনায় রিটের পরামর্শ দিয়েছেন হাইকোর্ট। দশ আইনজীবীর চিঠির প্রেক্ষিতে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ আইনজীবী মোহাম্মদ শিশির মনিরকে এ পরামর্শ দেন।

আইনজীবী মোহাম্মদ শিশির মনির বলেন, দুদকের এই কার্যক্রমে তারা সংক্ষুব্ধ হলে আদালত তাদেরকে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে একটি রিট আবেদন করতে বলেছেন। আগামীকাল বুধবার সংশ্লিষ্ট আদালতে রিট আবেদন করা হবে।

গত রোববার (২০ ফেব্রুয়ারি) মোহাম্মদ শিশির মনিরের নেতৃত্বে ১০ আইনজীবী দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনকে চাকরিচ্যুত করার কারণ খতিয়ে দেখার নির্দেশনা চেয়ে দুদকের মামলা বিচারের এখতিয়ার সম্পন্ন বেঞ্চ ও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে চিঠি দেন।

কেন শরীফ উদ্দিনকে চাকরিচ্যুত করা হয়েছে দুদকের কাছে সেই ব্যাখ্যা চেয়ে দর্শানোর নোটিশ দেওয়ার জন্য আদালতের কাছে অনুরোধ করা হয়েছে চিঠিতে। একইসঙ্গে তার নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি নির্দেশনা দিতে আদালতের আদেশ চাওয়া হয়েছে। তার প্রেক্ষিতে আজ রিট আবেদন করার পরামর্শ দিলেন হাইকোর্ট।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ