জোর করে হলে ঢুকলেন ঢাবির শিক্ষার্থীরা

জোর করে হলে ঢুকলেন ঢাবির শিক্ষার্থীরা

টপ নিউজ রাজধানী শিক্ষা সব খবর

বিএনএ, ঢাকা : জোর করে হলে ঢুকে পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। ঢাবির শহীদুল্লাহ হলে ঘটেছে এ ঘটনা। সোমবার (২২ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১২টার দিকে শিক্ষার্থীরা বিক্ষোভের এক পর্যায়ে জোর করে হলে ঢুকে পড়েন। হলে অবস্থান নেওয়ার পর সব হল খুলে দেওয়ার দাবিতে স্লোগান দেন শিক্ষার্থীরা।

বিষয়টি জানার পর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কয়েকজন সহকারী প্রক্টর, হল প্রশাসন এবং হল সংসদের নেতৃবৃন্দ শহীদুল্লাহ হলে গেছেন। তাদের সঙ্গে এখন শিক্ষার্থীদের আলোচনা চলছে।

হলের একাধিক শিক্ষার্থী জানান, দীর্ঘ এক বছর ধরে তাদের হল বন্ধ। তারা আর বাড়িতে থাকতে পারছেন না। তাই তারা জোর করে হলে উঠে গেছেন।

ছাত্ররা বলেন, হলে ঢোকার সময় কর্মকর্তা-কর্মচারী হল গেটে যারা ছিল, তারা আমাদেরকে দেখার সঙ্গে সঙ্গে নিজেরাই তালা খুলে দিয়েছে।

শহীদুল্লাহ হলের একজন নিরাপত্তা কর্মী বলেন, প্রথমে একজন শিক্ষার্থী হলের ভেতর থেকে মালামাল নেবে বলে প্রবেশ করে। পরে ৩০-৪০ জন জড়ো হয়ে হলে ঢোকার জন্য জোর করলে আমি তালা খুলে দেই।

প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী গণমাধ্যমকে জানান, ইতোমধ্যে হল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। সেখানে তিনজন সহকারী প্রক্টর, হল কর্তৃপক্ষ ও ছাত্র প্রতিনিধিদের সাথে আলাপ করে কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়া শান্তিপূর্ণভাবে বিষয়টি সমাধান করার চেষ্টা চলছে।
বিএনএনিউজ/জেবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *