আবারও তালা ভেঙে হলে প্রবেশ জাবি ছাত্রীদের

আবারও তালা ভেঙে হলে প্রবেশ জাবি ছাত্রীদের

টপ নিউজ শিক্ষা সব খবর

বিএনএ, জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসনের হলে ঢুকার আহ্বানকে প্রত্যাখান করে আবারও তালা ভেঙে হলের ভিতর অবস্থান নিয়ছে ছাত্রীরা।সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর একটায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে প্রবেশ করেন ছাত্রীরা।এর আগে, বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিল বের করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। মিছিলটি মেয়েদের হলগুলো অতিক্রম করে বঙ্গমাতা হলের সামনে এসে শেষ হয়।
দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে প্রায় ৪০ জন শিক্ষার্থী অবস্থান নিয়েছে। এরপর আমরা মিছিল নিয়ে ফজিলাতুন্নেছা হলে যাবো।এই দুই হলেই ছাত্রীরা অবস্থান করবে।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন যেহেতু আমাদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ সেকারণে আমরা আর হল ত্যাগ করছি না।
এরআগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলের তালা ভেঙে ভেতরে অবস্থানরত ছাত্ররা আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে হল ত্যাগ না করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার ঘোষণা দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।
কিন্তু শিক্ষার্থীরা নির্দেশনা অমান্য করে হলেই অবস্থান করছেন। নিরাপত্তার কারণে তারা হলে অবস্থান নিয়েছেন এবং প্রশাসনের আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুমকিতে তারা হল ছেড়ে যাবেন না বলে জানিয়েছেন।
এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থী সামিয়া হাসান বলেন, ‘আমরা প্রশাসনের বক্তব্য প্রত্যাখ্যান করছি। আমরা হল থেকে বের হব না। আমরা যে আল্টিমেটাম দিয়েছি, সেটাই এখনো চলমান আছে। স্থানীয় চিহ্নিত ব্যক্তিরা হামলা করলেও প্রশাসন কেন অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করেছে, সেটা আমরা জানতে চাই।

বিএনএ/ শাকিল,ওজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *