Bnanews24.com
এক নজরে বিশ্ব সব খবর

কুয়েতে করোনা ঝুঁকির তালিকায় আরও ৩৩ দেশ

কুয়েতে করোনা ঝুঁকির তালিকায় আরও ৩৩ দেশ

বিএনএ, বিশ্ব : সংযুক্ত আরব আমিরাত, মার্কিন যুক্তরাষ্ট্র সহ আরও ৩৩ টি দেশকে করোনা ঝুঁকির তালিকাভূক্ত করল কুয়েত । রোববার (২১ ফেব্রুয়ারী) কুয়েত বিদেশী নাগরিকদের প্রবেশের নিষেধাজ্ঞা অনির্দিষ্টকালের জন্য বাড়িয়ে দিয়েছে।

কুয়েত টাইমস জানিয়েছে, উচ্চ ঝুঁকির তালিকায় এখন মোট ৬৮ টি দেশ রয়েছে। আগে ৩৫টি দেশ ঝুঁকির তালিকায় ছিল। নতুন  ৩৩টি দেশ হচ্ছে

সংযুক্ত আরব আমিরাত, মার্কিন যুক্তরাষ্ট্র, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক ,  জার্মানি, অ্যাঙ্গোলা, বলিভিয়া, বোতসোয়ানা, কেপ ভার্দে,  কঙ্গো, ইকুয়েডর, এসওয়াতিনি, ফরাসী গায়ানা, গায়ানা, আয়ারল্যান্ড, জাপান, লেসোথো, মালাভি, মরিশাস, মোজাম্বিক, নামিবিয়া, প্যারাগুয়ে, পর্তুগাল, সেচেলস, সুরিনাম, সুইডেন, সুইজারল্যান্ড, তানজানিয়া, ত্রিনিদাদ ও টোবাগো, উরুগুয়ে, ভেনিজুয়েলা, জাম্বিয়া এবং জিম্বাবুয়ে।

ইতিমধ্যে ‘উচ্চ-ঝুঁকিপূর্ণ’ তালিকায় থাকা কয়েকটি দেশের মধ্যে চীন, মিশর, ফ্রান্স, হংকং, ভারত, ইরান, ইরাক, ইতালি, লেবানন, পাকিস্তান, ফিলিপাইন, স্পেন, শ্রীলঙ্কা, সিরিয়া, ইয়েমেন এবং যুক্তরাজ্য রয়েছে।

বিদেশ থেকে ফেরার পর নাগরিকদের সাত দিনের জন্য বাধ্যতামূলক পৃথকীকরণ এবং আরও সাত দিনের জন্য হোম কোয়ারান্টিন ভোগ করতে হবে।কুয়েতে আগত সমস্ত যাত্রীদের অবশ্যই আগের ৭২ ঘন্টার মধ্যে একটি নেতিবাচক কোভিড -১৯ পিসিআর ফলাফল  দেখাতে হবে ।

বিএনএ/ওজি