24 C
আবহাওয়া
৩:০৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » হল ছাড়েনি জাবি শিক্ষার্থীরা

হল ছাড়েনি জাবি শিক্ষার্থীরা

হল ছাড়েনি জাবি শিক্ষার্থীরা

বিএনএ, জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলের তালা ভেঙে ভেতরে অবস্থানরত ছাত্ররা আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে হল ত্যাগ না করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার ঘোষণা দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু এই সংবাদ লেখার সময় পৌনে বারোটা বাজলেও শিক্ষার্থীরা নির্দেশনা অমান্য করে হলেই অবস্থান করছেন।নিরাপত্তার কারণে তারা হলে অবস্থান নিয়েছেন এবং প্রশাসনের আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুমকিতে তারা হল ছেড়ে যাবেন না বলে জানিয়েছেন।

রোববার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই হল ছাড়ার নির্দেশ দেন।বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শনিবার কিছু সংখ্যক ছাত্ররা সরকারি নির্দেশ অমান্য করে বিভিন্ন হলের তালা ভেঙে জোরপূর্বক অবস্থান নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে সোমবার সকাল ১০টার মধ্যে নিজ উদ্যোগে হল ত্যাগের নির্দেশ দিচ্ছে। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।
এদিকে এই বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে ফোন করা হলে, তিনি জানান মিটিংয়ে আছেন।তবে এক হল প্রোভস্ট জানিয়েছেন, তারা মিটিং শেষ করেছেন। হলগুলোর দিকে যাচ্ছেন। আপাদত শিক্ষার্থীদেরকে হল ছাড়ার জন্য অনুরোধ করবেন তারা।

এদিকে প্রশাসনের এই সিদ্ধান্তের প্রতিবাদে শিক্ষার্থীরা জানিয়েছেন, যদি তাদেরকে হল থেকে বের করে দেয়া হয়। তাহলে তারা শিক্ষক কোয়াটার, ভিসির বাসভবন ইত্যাদিতে তালা লাগিয়ে দিবেন।

বিএনএ/শাকিল,ওজি

Loading


শিরোনাম বিএনএ