33 C
আবহাওয়া
৪:৪১ অপরাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে প্রার্থী দেবে না আওয়ামী লীগ

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে প্রার্থী দেবে না আওয়ামী লীগ

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে প্রার্থী দেবে না আওয়ামী লীগ।ফলে একক দলীয় প্রার্থী মনোনয়নের বিষয়টিও আর থাকছে না।

সোমবার(২২ জানুয়ারি) রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সভা শেষে গণভবন গেটে সাংবাদিকদের নিকট এই তথ্য প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক থাকবে না।

নির্বাচনে প্রতীক না রাখার পরামর্শ

এদিকে সভায় উপস্থিত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এক সদস্য জানান, সভায় উপজেলা নির্বাচন নিয়ে দীর্ঘ আলোচনা হয়। সেখানে দলীয় প্রতীকের পক্ষে-বিপক্ষে মতামত দেন নেতারা। তবে বেশির ভাগ নেতা দলীয় কোন্দল ও সংঘাত থেকে নেতা-কর্মীদের দূরে রাখতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক না রাখার পরামর্শ দেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাও নেতাদের এই মতামতের প্রতি নিজের সমর্থন জানান।

উল্লেখ্য, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০১৫ সাল থেকে চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয়।

উপজেলা নির্বাচন ৩০ এপ্রিলের মধ্যে

নির্বাচন কমিশনার আনিছুর রহমান সোমবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বলেন, উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন ৩০ এপ্রিলের মধ্যে কিছু হবে। বাকিগুলো কয়েকটা ধাপে মে মাসে করা হবে। এসএসসি,এইচএসসি পরীক্ষা ও রোজার কারণে এভাবে ইসি চিন্তা করছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ