23 C
আবহাওয়া
৭:২৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি এখনও সুসংগঠিত: মির্জা ফখরুল

বিএনপি এখনও সুসংগঠিত: মির্জা ফখরুল

বিএনপি এখনও সুসংগঠিত: মির্জা ফখরুল

বিএনএ,ঢাকা: যারা দেশের গণতন্ত্রকেই ধ্বংস করে দিয়েছে তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বিএনপি এখনও সুসংগঠিত এবং দলের ভেতরে গণতন্ত্রের চর্চা আছে বলেও দাবি করেন তিনি।

সোমবার(২১ ডিসেম্বর) গুলশানে দলের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল আরও বলেন, দেশের হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধারে বিএনপি সবসময় আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাচ্ছে।বিএনপি গণতান্ত্রিক সংগঠন। দলের মধ্যে কোন বিভেদ নেই।সবসময় বিএনপির সমালোচনা না করে দেশের জন্য কী করছে তাও সরকারের ভেবে দেখা দরকার।

বিএনপির অভ্যন্তরীণ গণতন্ত্র নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মন্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ দেশের গণতন্ত্র খেয়ে ফেলেছে। তারপরও দলটি বিএনপির অভ্যন্তরীণ গণতন্ত্র নিয়ে কথা বলছে। এটা তাদের মুখে মানায় না।

তিনি বলেন,বর্তমান নির্বাচন কমিশন অযোগ্য।গোটা জাতি বর্তমান নির্বাচন কমিশনের পদত্যাগ চায়।এ কমিশন দিয়ে নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। অযোগ্য ও দুর্নীতিগ্রস্থ কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না জেনেও পৌরসভা নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি।’

বিএনপির মহাসচিব বলেন, আসছে ৩০ ডিসেম্বর জাতীয় কলঙ্কময় কালো দিবসের দ্বিতীয় বছর পূরণ হবে। বাংলাদেশের মানুষ এই দিনটিকে ক্ষোভ ও ঘৃণার সঙ্গে স্মরণ করে।২০১৮ সালের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবিতে ৩০ ডিসেম্বর দেশে জেলা ও মহানগর পর্যায়ে সকাল ১১টায় বিক্ষোভ সমাবেশ হবে।ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর যৌথভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টায় সমাবেশ করবে বলে জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকারের ভ্রান্ত পররাষ্ট্রনীতির কারণেই দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এখন বিপন্ন।সীমান্তে হত্যা নিয়ে সব সময় ভারতের পক্ষে কথা বলেন বাংলাদেশর পররাষ্ট্রমন্ত্রী।দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে ভারতের স্বার্থ রক্ষা করছে সরকার।বিএনপির অবস্থান ভারত সরকার কিংবা ভারতীয় জনগনের বিরুদ্ধে নয় কিন্তু বিএনপি সীমান্ত হত্যা, পানির ন্যায্য হিস্যা নিয়ে কথা বলার পক্ষে বলে জানান তিনি।

গত ১৯ ডিসেম্বর দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তগুলো জানাতেই সোমবার গুলশানে দলের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।এতে উঠে আসে সম্প্রতি দলের ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজউদ্দিন আহমদকে দেয়া চিঠির বিষয়ে আওয়ামী লীগের বিভিন্ন মন্তব্যের বিষয়টিও।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ