23 C
আবহাওয়া
৮:০০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে মুক্তিযুদ্ধ নিয়ে অঙ্কিত দেয়ালচিত্র উদ্বোধন

চবিতে মুক্তিযুদ্ধ নিয়ে অঙ্কিত দেয়ালচিত্র উদ্বোধন

চবিতে মুক্তিযুদ্ধ নিয়ে অঙ্কিত দেয়ালচিত্র উদ্বোধন

বিএনএ,চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) চাকসু ভবনের প্রবেশ পথে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্য নিয়ে অঙ্কিত দেয়ালচিত্রের উদ্বোধন করা হয়েছে। সোমবার (২১ নভেম্বর) বেলা ১১টায় অধ্যাপক ড. শিরীণ আখতার ফিতা কেটে এর উদ্বোধন করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে (একাডেমিক), রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান, চাকসু কেন্দ্রের পরিচালক সিনেট সদস্য শাহেদ বীন ছাদিক, ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন, সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম, চাকসু কেন্দ্রের বরিষ্ঠ সহকারী পরিচালক ও সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া এবং দেয়ালচিত্রের শিল্পী রফিকুল ইসলামসহ উপস্থিত ছিলেন ছাত্র ও ছাত্রী নির্দেশনা পরিচালক অধ্যাপক ড আব্দুল্লাহ আল মামুন।

উপাচার্য বলেন, দেয়ালচিত্রে আমাদের ভাষা আন্দোলন, জাতির পিতার ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এবং মহান মুক্তিযুদ্ধের চিত্র খুব সুন্দরভাবে তুলে ধরায় চাকসুর সহকারী পরিচালকসহ শিল্পীদের আন্তরিক ধন্যবাদ জানায়। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রজন্মের সন্তানদের কাছে পৌঁছে দিতে এ ধরণের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়।

বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম ও শিল্পী মংহ্লা ওয়ান এ দেয়ালচিত্র অংকন করেন। দেয়ালচিত্র অংকনের অনুভূতি জানিয়ে রফিকুল ইসলাম বলেন, ‘আমার কাছে খুবই ভালো লাগছে যে, এমন দুইটি দেয়ালচিত্র অংকন করতে পেরেছি যাতে ভাষা আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাস-ঐতিহ্য সগৌরবে ফুটে উঠেছে। আরও ভালো লাগছে যে, এই দেয়ালচিত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর সামনে আমার শিল্পটি প্রকাশ করতে পেরেছি।’

বিএনএ/ সুমন বাইজিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ