33 C
আবহাওয়া
৪:০৮ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আনার হত্যা: কসাই জিহাদ ফের ১৪ দিনের জেল হেফাজতে

আনার হত্যা: কসাই জিহাদ ফের ১৪ দিনের জেল হেফাজতে


বিএনএ, ঢাকা: ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যা মামলার অভিযুক্ত কসাই জিহাদ হাওলাদারকে আরও ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২১ জুন) পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বারাসাত  দায়রা আদালত এই নির্দেশ দেন।

গত ২৩ মে জিহাদকে পশ্চিমবঙ্গের বনগাঁ থেকে গ্রেপ্তার করে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ সিআইডি। ২৪ মে প্রথমবার তাকে বারাসাত আদালতে তোলা হয়। এরপর মোট ২ দফায় ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দেন আদালত। সিআইডি রিমান্ড শেষে গত ৭ জুন আদালতে তোলা হলে প্রথম দফায় ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল বিচারক। সেই মেয়াদ শেষেই শুক্রবার ফের দ্বিতীয় দফায় ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিলেন আদালত।

তবে এদিন আদালতে সশরীরে হাজিরা দেয়নি অভিযুক্ত জিহাদ হাওলাদার। বর্তমানে তিনি দমদমের কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। সেখান থেকে ভিডিও কনফারেন্সে আসামির বক্তব্য শোনেন এবং পরবর্তী হাজিরার দিন ধার্য করেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুভঙ্কর বিশ্বাস। সে ক্ষেত্রে আগামী ৫ জুলাই ফের তাকে আদালতে তোলা হবে।

অভিযুক্ত জিহাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৬৪ (হত্যার উদ্দেশ্যে অপহরণ), ৩০২ (অপরাধমূলক নরহত্যা), ২০১ (তথ্য প্রমাণ লোপাট) এবং ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র)- এই চার জামিন অযোগ্য ধারায় মামলা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১৩ মে কলকাতার নিউটাউনের সঞ্জীবা গার্ডেনে এমপি আনারকে খুন করা হয় বলে অভিযোগ রয়েছে।বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক আখতারুজ্জামান শাহীনের নির্দেশেই এই হত্যাকাণ্ড হয় বলে জানা যায়। তার নির্দেশেই কসাই জিহাদসহ চার জন মিলে সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে ওই আবাসিক ভবনের ফ্ল্যাটে শ্বাসরোধ করে হত্যা করে বলে অভিযোগ রয়েছে।

বিএনএ/এমএফ/এইচ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ