29 C
আবহাওয়া
৬:১৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর ঢাকায় উপস্থিতি

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর ঢাকায় উপস্থিতি

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

বিএনএ, ঢাকা : অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং দুই দিনের সফরে মঙ্গলবার (২১ মে ২০২৪) বেলা ১২টার দিকে ঢাকায় পৌঁছেছেন।

একইদিন বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে বৈঠক করবেন তিনি।

জানা গেছে, এই সফরের মূল লক্ষ্য বাংলাদেশের সাথে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার এবং আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তার জন্য সহযোগিতা জোরদারের উপায় খুঁজে বের করা।

তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের পাশাপাশি কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরও পরিদর্শন করতে যাবেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

সোমবার এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং বলেন, শান্তিপূর্ণ, স্থিতিশীল ও সমৃদ্ধ ভারত মহাসাগরীয় অঞ্চলে অস্ট্রেলিয়ার স্বার্থ এগিয়ে নিতে আমি এ সপ্তাহে বাংলাদেশ ও সিঙ্গাপুর সফর করব। ভারত মহাসাগরীয় অঞ্চলে অস্ট্রেলিয়ার সম্পৃক্ততা বাড়ানোর এই সময়ে বাংলাদেশে আমার প্রথম সফর করতে পেরে আমি আনন্দিত।

এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ