34 C
আবহাওয়া
১০:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে ৩ জুন থেকে অনুষ্ঠিত হবে ‘ফ্লেয়ার্স পিচ’

চবিতে ৩ জুন থেকে অনুষ্ঠিত হবে ‘ফ্লেয়ার্স পিচ’


বিএনএ, চবিঃ পরিবেশ, বেকারত্ব এবং স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগজনক সমস্যা সমাধানের পরিকল্পনা নিয়ে একটি আঞ্চলিক ব্যবসায়িক ধারণা প্রতিযোগিতা ‘ফ্লেয়ার্স পিচ’ (Flair’s Pitch) আয়োজন করতে যাচ্ছে ব্যাংকিং ফেলোস ফর লিডারশিপ ডেভেলপমেন্ট (বিএফএলডি)। প্রতিযোগিতাটি আনুষ্ঠানিকভাবে গত ৪ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চালু হয়। চলবে ৩ জুন থেকে ১৮ জুন পর্যন্ত।

গত ৫ মে থেকে এর রেজিস্ট্রেশন শুরু হয়েছে যা চলবে ৩০ মে পর্যন্ত চলবে। চট্টগ্রাম অঞ্চলের যেকোনো বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতার পুরষ্কার মোট ৩০ হাজার টাকা । এছাড়া বিজয়ী দলের জন্য সর্বোচ্চ ১০ লাখ টাকা পর্যন্ত ইক্যুইটি বিনিয়োগ থাকবে।

এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য হল উৎসাহী শিক্ষার্থীদের মধ্যে উদ্ভাবনী শক্তি উন্মোচন করা। এই প্রতিযোগিতার মাধ্যমে কার্যকরভাবে এসডিজি ৩, ৮ এবং ১৩ এর লক্ষ্য অর্জনের প্রচেষ্টা চালানো হবে। তরুণদের কাছ থেকে টেকসই ব্যবসায়িক ধারণা পাওয়াই এই ইভেন্টের অন্যতম উদ্দেশ্য।

প্রতিযোগিতার প্রচারণার অংশ হিসেবে ক্লাবের একটি প্রতিনিধি দল আগামী ২৩মে চুয়েট, ২৪ মে ইউএসটিসি এবং ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি তে রোডশো ইভেন্ট এবং অন ক্যাম্পাস রেজিস্ট্রেশন ক্যাম্পেইন করা হবে। এই প্রচারণার মাধ্যমে ক্লাবটি তাদের প্রতিযোগিতা দ্বারা কিভাবে শিক্ষার্থীরা সমাজে ইতিবাচক ভূমিকা রাখতে পারবে তা নিয়ে আলোচনা করা হবে।

এ বিষয়ে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের সহকারি অধ্যাপক আবু বকর সিদ্দিক বলেন, আমার বিভাগের শিক্ষার্থীরা যখন এমন একটি অনুষ্ঠান আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছিল তখন আমি অত্যন্ত আনন্দিত হয়েছিলাম। বর্তমান প্রেক্ষাপটে এ ধরনের প্রতিযোগিতার আয়োজন তরুণ প্রজন্মকে বিশ্বের উন্নয়নে অবদান রাখতে অনুপ্রাণিত করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। আর শিক্ষার্থীদের এমন উদ্যোগে যে কোন প্রয়োজনে এবং যে কোন পরিস্থিতিতে আমরা সবসময় তাদের পাশে আছি।

এই প্রোগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা, সাধারণ পরিচালক এবং ইনোভেশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন আতকিয়া সুবাত, মো. আছির চৌধুরী এবং মো. খালেদ ইকবাল।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ