29 C
আবহাওয়া
৮:৩৩ অপরাহ্ণ - সেপ্টেম্বর ৩০, ২০২৪
Bnanews24.com
Home » একদিনে করোনায় প্রাণহানি ৮ হাজার ছাড়াল

একদিনে করোনায় প্রাণহানি ৮ হাজার ছাড়াল


বিএনএ, বিশ্বডেস্ক : করোনায় একদিনে প্রাণহানি ৮ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘন্টায় মারা গেছে ৮ হাজার ১৩৪ জন।  এরই মধ্যে বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২৭ লাখ ২২ হাজার এবং আক্রান্ত ১২ কোটি ৩৪ লাখ। রোববার (২১ মার্চ) সকাল সাড়ে ৮টার সময় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়াল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৫৪ হাজার ৮৭১ জন মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৩ কোটি ৪ লাখ ৮২ হাজার ১২৭ জন আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৯ লাখ ৫০ হাজার ৪৫৯ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৯২ হাজার ৮৫৬ জনের।

এদিকে আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৫ লাখ ৯৮ হাজার ৭১০ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৭৯০ জনের।

করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৪৭ হাজার ৫৭০ জন। মারা গেছেন ৯৪ হাজার ৬৫৯ জন। আর সুস্থ হয়েছেন ৪০ লাখ ৬০ হাজার ৬৫২ জন।

বিএনএ/ওজি 

 

Loading


শিরোনাম বিএনএ