36 C
আবহাওয়া
৯:৩৪ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » হাফেজরা দেশ গড়ার কাজ করছেন : মিজানুর রহমান মজুমদার

হাফেজরা দেশ গড়ার কাজ করছেন : মিজানুর রহমান মজুমদার


বিএনএ, ফেনী: ফেনীতে জেলা হিফজুল কোরআন পরিষদের পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ ফেব্রুয়ারি) সারাদিন ফেনী শহরের গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে জেলা হিফজুল কোরআন পরিষদের পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও ফেনী জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ নিউজ এজেন্সি বিএনএ-র সম্পাদক মিজানুর রহমান মজুমদার।

প্রেসিডেন্সি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এম.এ হান্নান এর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা হাফেজ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা জাকির হোসেন এবং প্রধান আলোচক ছিলেন ড.আমিন উল্ল্যাহ।

এতে আরো বক্তব্য রাখেন জেলা হিফজুল কোরআন পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাওলানা দাউদ হোসাইন, ফেনী বড় মসজিদের সেক্রেটারি শফিকুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মুনাওয়ার হোসাইন চৌধুরী, দৈনিক ফেনী সময় সম্পাদক মোঃ শাহাদাত হোসাইন, ফাজিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল আব্দুল কাদের হেলালি, বসুরহাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফয়জুল্ল্যাহ, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সেক্রেটারি পারভেজুল ইসলাম হাজারি, জিনার হার্ট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জাকারিয়া, পাঠান নগর আমিনিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মশিউর রহমান সহ প্রমুখ।

বক্তারা বলেন, এই ধরনের ধর্মীয় অনুষ্ঠান গুলোর চর্চা থাকলে আমাদের সন্তানরা বিপথগামী হবে না। জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি পদে পদে হুজুর মাওলানাদের দরকার। তাদের কে সর্বোচ্চ সম্মান দেয়া আমাদের দায়িত্ব।

তারা আরো বলেন, মাদ্রাসার কোন ছেলে জঙ্গি হয়না বরং ইউনিভার্সিটির ছাত্ররা এতে জড়িত হয়। তাই আমাদের সকলের উচিত মাদ্রাসায় ধর্মীয় শিক্ষায় আরো উৎসাহিত হওয়া।

উক্ত অনুষ্ঠানে মরণোত্তর সম্মাননা ও হিফজুল কোরআন ২০২২ এর ৫ পারা, ১০ পারা, ২০ পারা, ৩০ পারা বিজয়ীদের ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান মেহমানের বক্তব্যে বিএনএ সম্পাদক ও আ’ লীগ নেতা মিজানুর রহমান মজুমদার বলেন, মূলত এই ধরনের আয়োজন সামাজিক সাংস্কৃতিক মূলক আয়োজন সব সময় হওয়া উচিত। মানুষ যেকোন শিক্ষা ভালো করলে সমাজ তাকে সম্মাননা প্রদান করে ঠিক তেমনি ভাবে আজকের এই জেলা হিফজুল কোরআন পরিষদের অনুষ্ঠানটিও তেমন। এতে করে নতুন হাফেজ হতে উৎসাহিত হবে। সকল হাফেজের কাছে একটাই অনুরোধ কোরআন মুখস্ত পাশাপাশি বাংলা অর্থ বুঝা যাতে করে আমাদের দেশের কুসংস্কার গুলো দূর করা যায়।

এই সময় তিনি দ্বীনি শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় শিক্ষিত হওয়ার কথা উল্লেখ করে বলেন হিফজু শেষ সরকারের বিভিন্ন আধুনিক মাদ্রাসায় পড়েও হাফেজরা দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করেছেন‌।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ