31 C
আবহাওয়া
১১:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি বাঙালির চেতনাকে ধ্বংস করেছে : তথ্যমন্ত্রী

বিএনপি বাঙালির চেতনাকে ধ্বংস করেছে : তথ্যমন্ত্রী


বিএনএ, ঢাকা: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বাঙালির চেতনা ধারণ করে না, খালেদা জিয়া ধারণ করে না। বাঙালি বাংলার চেতনা, মুক্তিযুদ্ধের চেতনাকে বিএনপি ধ্বংস করেছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।এ সময় আওয়ামী লীগের অন্যান্য নেতা কর্মীরাও তার সাথে ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, এ দেশের সমস্ত বাঙালীর চেতনা, বাঙালীর অর্জন সবকিছু আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে। আর মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে, মুক্তিযুদ্ধের বিরোধীদের, মুক্তিযুদ্ধের বিরুদ্ধচারীদের নিয়ে রাজনীতি করা বিএনপি।

তিনি বলেন, ১৯৫২ সালের এই দিনে যারা বাঙালির গলা টিপে ধরতে চেয়েছিল, যারা বাঙালির বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল, ভাষার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল, আমাদের ভাষার অধিকারকে হরণ করতে চেয়েছিল, তাদের বিরুদ্ধে সেদিন ছাত্র-জনতা প্রতিরোধ গড়ে তুলেছিল। সেই প্রতিরোধের মধ্য দিয়ে আমাদের ভাষার মর্যাদা প্রতিষ্ঠিত হয়েছিল।

হাছান মাহমুদ বলেন, মহান একুশে ফেব্রুয়ারির এই দিনে আমাদের প্রত্যয় হচ্ছে, যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, দেশবিরোধী ষড়যন্ত্র করছে, দেশের উন্নয়ন-অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা ভাষার মর্যাদা বিশ্বব্যাপী প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছেন। তিনি গতকাল ঘোষণা করেছেন, আমাদের লক্ষ্য–জাতিসংঘের দাফতরিক ভাষা হিসেবে বাংলাকে প্রতিষ্ঠা করা।’

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ একুশের চেতনা ধ্বংস করেছে।
বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ