33 C
আবহাওয়া
৯:৫৭ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে তিন জেলা

সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে তিন জেলা

সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে তিন জেলা

বিএনএ, ডেস্ক: রাজশাহী, পাবনা ও নওগাঁয় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এই তিন জেলায় রোববার (২১ জানুয়ারি) সকাল ৬টায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য দেওয়া পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে। এ ছাড়া দেশের ছয় জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

এতে বলা হয়, রবি থেকে মঙ্গলবার পর্যন্ত মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এ ছাড়া এই তিনদিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, রোববার দেশের উত্তর-উত্তরাঞ্চলের রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যত্র বাড়তে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও বলা হয়েছে।

সোমবার সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে আর মঙ্গলবার সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

শৈত্যপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, কিশোরগঞ্জ, রাজশাহী,পাবনা, নওগাঁ, পঞ্চগড় ও কুঁড়িগ্রাম জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে এতে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

বিএনএনিউজ/ বিএম/ হাসনা/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ