28 C
আবহাওয়া
১২:৪৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ-মার্কিন সম্পর্ক অত্যন্ত ভাল : পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ-মার্কিন সম্পর্ক অত্যন্ত ভাল : পররাষ্ট্রমন্ত্রী


বিএনএ, ঢাকা : বাংলাদেশের ওপর নতুন করে মার্কিন নিষেধাজ্ঞার সকল জল্পনা-কল্পনাকে উড়িয়ে দিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ৱবলেছেন, ঢাকা ও ওয়াশিংটনের মধ্যে সম্পর্ক “অত্যন্ত ভাল”। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএস)-এ এক সেমিনারে যোগদানের পর তিনি সাংবাদিকদের একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যুক্তরাষ্ট্রের সাথে আমাদের সম্পর্ক অত্যন্ত ভাল। আমাদের  মধ্যে চমৎকার সম্পর্ক থাকার জন্যই তারা (ওয়াশিংটন) আমাদেরকে নানা বিষয়ে পরামর্শ দেয়।’

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ঢাকা ও ওয়াশিংটনের মধ্যে বহু দ্বিপাক্ষিক যোগাযোগ রয়েছে। চলতি বছরই আমাদের সাথে যুক্তরাষ্ট্রের ১৬টি বৈঠক হয়েছে। নতুন করে আরো মার্কিন নিষেধাজ্ঞার ব্যাপারে সরকার উদ্বিগ্ন কিনা- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘এখানে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নেই।’ তিনি বলেন, যুক্তরাষ্ট্র হাজারো নিষেধাজ্ঞা দেয় এবং তাদের নিষেধাজ্ঞা এক দিক দিয়ে আসে এবং অন্য দিক দিয়ে যায়। এমন অনেক উদাহরণ আছে যে, যুক্তরাষ্ট্র বহু ক্ষেত্রে  আবার তাদের নিষেধাজ্ঞা তুলেও নিয়েছে।

‘রিসার্চ করোকিয়াম ২০২২’ শীর্ষক এই সেমিনারটির আয়োজন করে বিআইআইএস। সংগঠনের চেয়ারম্যান অ্যাম্বাসেডর কাজী ইমতিয়াজ হোসেন ও মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিনও বক্তব্য রাখেন।

তিনটি অধিবেশনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। প্রতিটি অধিবেশনে তিনজন করে বক্তা, তাদের বাংলাদেশের জাতীয় স্বার্থসংশ্লিষ্ট  সাম্প্রতিক গবেষণালব্ধ বিষয়গুলো উপস্থাপন করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ