35 C
আবহাওয়া
৮:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » অভিজিৎ হত্যাকারীদের সন্ধান দিলে ৪৩ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র

অভিজিৎ হত্যাকারীদের সন্ধান দিলে ৪৩ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র

অভিজিৎ হত্যাকারীদের সন্ধান দিলে ৪৩ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র

বিএনএ ডেস্ক: ব্লগার অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত সৈয়দ জিয়াউল হক ওরফে ‘মেজর জিয়া’ এবং আকরাম হোসেনসহ অন্যদের তথ্য দিতে পারলে সন্ধানদাতাকে ৫০ লাখ ডলার দেবে মার্কিন যুক্তরাষ্ট্র। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪৩ কোটি টাকা।

এ নিয়ে একটি পোস্টার প্রকাশ করেছে মার্কিন পররাষ্ট্র দফতর। পরে এই পোস্টারটি টুইটারে পোস্ট করে ‘রিওয়ার্ড ফর জাস্টিস’ নামে একটি অ্যাকাউন্ট।

এতে বলা হয়, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকায় একটি বইমেলা থেকে বেরিয়ে আসার সময় মার্কিন নাগরিক অভিজিৎকে হত্যা করে আল-কায়েদাভিত্তিক সন্ত্রাসীরা। পাশাপাশি তার স্ত্রী রাফিদা বন্যা আহমেদকে আহত করে তারা।

অভিজিৎ হত্যাকারীদের সন্ধান দিলে ৪৩ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র

পোস্টারে বলা হয়, ওই ঘটনায় ছয়জনকে সাজা দেয় বাংলাদেশের একটি আদালত। এদের মধ্যে মেজর জিয়া ও আকরামের অনুপস্থিতিতে বিচার শেষ হয়। তারা এখনও পলাতক রয়েছে।

ওই হামলায় জড়িতদের সম্পর্কে কারো কাছে তথ্য থাকলে উল্লেখিত নম্বরে সিগন্যাল, টেলিগ্রাম বা হোয়াটসঅ্যাপে পাঠাতে বলা হয়েছে। এজন্য সন্ধানদাতাকে পুরস্কৃত করা হবে। নম্বরটি হলো +1-202-702-7843। এছাড়া @RFJ_USA টুইটার অ্যাকাউন্টেও তথ্য দেয়া যাবে।

পোস্টারের শিরোনামে বলা হয়, রিওয়ার্ডস ফর জাস্টিস (আরএফআই) ৫০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করেছে। বাংলাদেশে মার্কিন নাগরিকের ওপর সন্ত্রাসী হামলার তথ্যের জন্য সন্ধানদাতাকে তা দেয়া হবে।

পোস্টারের নিচে বাঁ-দিকে মার্কিন পররাষ্ট্র দফতরের নাম ও প্রতীক, ডিপ্লোমেটিক সিকিউরিটি সার্ভিস ও রিওয়ার্ডস ফর জাস্টিস (আরএফআই) নাম রয়েছে।

উল্লেখ্য, আরএফআই সন্ত্রাস দমনে পুরস্কার দেয়ার জন্য মার্কিন পররাষ্ট্র দফতরের একটি কর্মসূচি। এখন পর্যন্ত ১০০-এর বেশি মানুষকে মোট ১৫ কোটি ডলারেরও অধিক পুরস্কার দিয়েছে তারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ