27 C
আবহাওয়া
১২:৪৩ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় বিশ্বজুড়ে সাড়ে তিন হাজার মৃত্যু

করোনায় বিশ্বজুড়ে সাড়ে তিন হাজার মৃত্যু

করোনা, বিশ্বে মৃত্যু ও আক্রান্ত কমেছে

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বজুড়ে গত একদিনে নতুন করে ৩ হাজার ৬৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ৫৩ লাখ ৭০ হাজার ১০৫ জনে দাঁড়ালো। একই সময়ে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ৮৬১ জন। ফলে বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ কোটি ৪৯ লাখ ৯৫ হাজার ৪১৯ জনে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩ লাখ ২৮ হাজার ৩৯০ জন। বিশ্বে এখন পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ২৪ কোটি ৬৬ লাখ ৬৭ হাজার ২৬২ জনে দাঁড়িয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে, বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্টওমিটার।

সংস্থাটির তথ্য মতে,গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের দিক দিয়ে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে নতুন করে ৮২ হাজার ৮৮৬ জন আক্রান্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ৪৫ জনের। এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা ১ কোটি ১৩ লাখ ৬১ হাজার ৩৮৭ এবং মৃত্যু ১ লাখ ৪৭ হাজার ২১৮ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থা দ্বিতীয়। দেশটিতে নতুন করে ৬৬ হাজার ৭৫১ জন আক্রান্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ১০৯ জনের। এ নিয়ে এখন পর্যন্ত  দেশটিতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ২৭ হাজার ৩২৩ জনে। শনাক্তের সংখ্যা  ৫ কোটি ১৭ লাখ ৬৫ হাজার ৭১৪ জনে দাঁড়ালো।

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুতে ঊর্ধ্বমুখী থাকা দেশ রাশিয়াতে গত একদিনে ১০২৩ জনের মৃত্যু হয়েছে।নতুন করে শনাক্ত হয়েছে ২৭ হাজার ৯৬৭ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ২ লাখ ১৪ হাজার ৭৯০ জনে দাঁড়িয়েছে। মৃত্যু ২ লাখ ৯৭ হাজার ২০৩ জনে।

মেক্সিকোতে নতুন করে ৬৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছে ২৫৩০ জন। এ নিয়ে উত্তর আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৩২ হাজার ৫৪৫ জনে। মৃত্যু হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৮৩৫ জনের।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু শূন্য দিন কাটলেও নতুন করে ২৩৬১ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা  ৩ কোটি ৪৭ লাখ ৪২ হাজার ৬৩৬ জনে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ৪২২ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৫০ জন, তুরস্কে ১৭১ জন, পোল্যান্ডে ৭০ জন, ফিলিপিন্সে ৬৪ জন, গ্রিসে ৯২ জন এবং ভিয়েতনামে ২১৫ জন মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ