Bnanews24.com
Home » অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি সুশৃঙ্খল সেনাবাহিনী: জে. আজিজ
প্রতিরক্ষা

অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি সুশৃঙ্খল সেনাবাহিনী: জে. আজিজ

সেনাবাহিনী প্রধান

বিএনএ,ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনী অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি সুশৃঙ্খল এবং পেশাদারিত্ব নিয়ে কাজ করছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।সেনাবাহিনীকে নিয়ে একটি কুচক্রী মহল গুজব ছড়িয়ে বিভ্রান্ত করার চেষ্টা চালাচ্ছে-জানিয়ে তিনি বলেন,এ ব্যাপারে সেনা সদস্যদের সতর্ক থাকতে হবে।

রোববার(২০ ডি৩সেম্বর) ঢাকা সেনানিবাসে নবগঠিত মেলেটারি ডেন্টাল সেন্টার’র পতাকা উত্তোলন অনুষ্ঠানে জেনারেল আজিজ আহমেদ আরও বলেন,কুচক্রী মহল চেষ্টা করেও কোনভাবেই গুজব দিয়ে সেনাবাহিনীতে বিভ্রান্তি ছড়াতে পারবে না।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার একক নেতৃত্বে মহান স্বাধীনতা সংগ্রাম সূচিত হয়েছিল। সেইসঙ্গে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্ম-উৎসর্গকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করেন তিনি ।

দেশ মাতৃকার যে কোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে মিলিটারি ডেন্টাল সেন্টারকে প্রস্তুত থাকার পাশাপাশি পেশাদারিত্বের সর্বোচ্চ মান অর্জনের মাধ্যমে উন্নতমানের দন্তসেবা প্রদানের নির্দেশনা দেন সেনাবাহিনী প্রধান।

পতাকা উত্তোলন উপলক্ষ্যে একটি সুশৃঙ্খল, মনোজ্ঞ ও বর্ণিল কুচকাওয়াজ প্রদর্শনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান জেনারেল আজিজ আহমেদ।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে আর্মি ডেন্টাল কোরের একটি চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন এবং প্রধান অতিথিকে সালাম প্রদান করেন।পরে আনুষ্ঠানিকভাবে নবগঠিত মিলিটারি ডেন্টাল সেন্টার, ঢাকা এর পতাকা উত্তোলন করেন সেনাবাহিনী প্রধান।

প্রসঙ্গত, স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐকান্তিক ইচ্ছায় এবং প্রত্যক্ষ দিক নির্দেশনায় ১৯৭২ সালে সদ্য স্বাধীন বাংলাদেশে চার জন ডেন্টাল সার্জনের সমন্বয়ে আর্মি ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়।পরে দক্ষ জনবলের অভাব এবং প্রশাসনিক কারণে মিলিটারি ডেন্টাল সেন্টার সমূহকে সিএমএইচ এর ডেন্টাল উইং হিসেবে একীভূত করা হয়।২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রণীত ফোর্সেস গোল ২০৩০ এর অংশ হিসেবে ২৩টি মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্রভাবে আর্মি ডেন্টাল কোরের নবযাত্রা শুরু হয়।

বিএনএনিউজ/আরকেসি