26 C
আবহাওয়া
৮:১৪ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে করোনায় ৮৩৬৪ জনের মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় ৮৩৬৪ জনের মৃত্যু

বিশ্বজুড়ে ২৪ ঘন্টায় করোনায় প্রাণহানি বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: ইউরোপের কয়েকটি দেশে  মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবারও বাড়ছে। বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৮ হাজার ৩৬৪ জনের মৃত্যু হয়েছে। এতে মোট মৃত্যুর সংখ্যা  ৫১ লাখ ৪৭ হাজার ৪৩৭ জনে দাঁড়িয়েছে।

গত একদিনে নতুন করে ৬ লাখ ২০ হাজার ৬৬১ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ কোটি ৬৩ লাখ ২৭ হাজার ৩৯৯ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছে ৪ লাখ ২২ হাজার ৮৯০ জন। এতে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ১৫ লাখ ২৬ হাজার ১১৯ জনে।

শনিবার (২০ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনায় ভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

আন্তর্জাতিক সংস্থাটির তথ্য অনুযায়ী, বিশ্বে গত একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যক্তরাষ্ট্রে। গত ২৪ ঘন্টায় ১৩২২ জন মারা গেছে। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৮৯ হাজার ৭৬৬ জনে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ১১ হাজার ১৮১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৮৪ লাখ ৯ হাজার ২৪১ জনে দাঁড়িয়েছে।

করোনায় মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়াতে নতুন করে ১২৫১ জনের মৃত্যু হয়েছে। এতে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৬০ হাজার ৩৩৫ জনে। নতুন করে ৩৭ হাজার ৩৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এতে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৯২ লাখ ১৯ হাজার ৯১২ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ২০ লাখ ৩ হাজার ৩১৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ১২ হাজার ৪১১ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪৪ লাখ ৯৫ হাজার ৫০৬ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৬৫ হাজার ৮২ জনের।

এছাড়া, গত একদিনে যুক্তরাজ্যে করোনায় ১৯৯ জন মৃত্যু হয়েছে। এছাড়া জার্মানিতে ২৬১ জন, মেক্সিকোতে ৩৩২ জন এবং ইউক্রেনে ৭৫২ জন মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ