Bnanews24.com
Home » মেয়র জাহাঙ্গীরকে বহিষ্কার, গাজীপুরে আনন্দ মিছিল
আওয়ামী লীগ টপ নিউজ রাজনীতি সব খবর

মেয়র জাহাঙ্গীরকে বহিষ্কার, গাজীপুরে আনন্দ মিছিল

মেয়র জাহাঙ্গীরকে বহিষ্কার, গাজীপুরে আনন্দ মিছিল

বিএনএ গাজীপুর: মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কারের খবরে গাজীপুরে আনন্দ মিছিল করেছেন দলের নেতাকর্মীরা। সেইসঙ্গে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

শুক্রবার (১৯ নভেম্বর) রাতে বহিষ্কারের খবর ছড়িয়ে পড়লে নগরীর টঙ্গী, পোড়াবাড়ি, বোর্ড বাজার, সালনা, জয়দেবপুর, চান্দনা চৌরাস্তা, কোনাবাড়িসহ বিভিন্ন স্থানে আনন্দ মিছিল এবং মিষ্টি বিতরণ করেন জাহাঙ্গীর বিরোধীরা। বিভিন্ন স্থানে রাস্তায় পটকা ফাটিয়ে  উল্লাস করেন নেতাকর্মীরা।

মেয়র জাহাঙ্গীরকে বহিষ্কার, গাজীপুরে আনন্দ মিছিল

এর আগে, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ দলের প্রাথমিক পদ থেকে জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করে আওয়ামী লীগ। পাশাপাশি বৈঠকে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়।

তার বিরুদ্ধে মহান মুক্তিযুদ্ধ ও  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগ ওঠে। গত ২২ সেপ্টেম্বর মেয়র জাহাঙ্গীর আলমের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে।

চার মিনিটের ওই ভিডিওতে, মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে কটূক্তি করেন তিনি। এমনকি রাষ্ট্রীয় দুইটি সংস্থা নিয়েও নানা আপত্তিকর মন্তব্য করেন মেয়র জাহাঙ্গীর। মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ এবং বঙ্গবন্ধুর দেশ স্বাধীন করার উদ্দেশ্য নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

এ ঘটনায় রাজনীতির অঙ্গনে জাহাঙ্গীরের বক্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়। মেয়রের শাস্তির দাবিতে মশাল মিছিল বের হয়। গাজীপুরের পরিস্থিতি শান্ত করতে উদ্যোগ নেয় আওয়ামী লীগ ।

গাজীপুরে আনন্দ মিছিল

গত ৩ অক্টেবর দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জাহাঙ্গীর আলমকে শোকজ করে আওয়ামী লীগ। এতে সই করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ১৫ দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়। শোকজের জবাব দিয়ে নিঃশর্ত ক্ষমা চান জাহাঙ্গীর। কিন্তু শেষ পর্যন্ত ক্ষমা পালেন না তিনি।

বিএনএনিউজ/আরকেসি