28 C
আবহাওয়া
১১:২৪ পূর্বাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চীনের পাহাড়ে অয়েল টি উৎসব

চীনের পাহাড়ে অয়েল টি উৎসব

চীনের পাহাড়ে অয়েল টি উৎসব

বিশ্ব ডেস্ক:  চীনের গুইঝো প্রদেশের লংলি কাউন্টির ইগুয়াং মাউন্টেন ফরেস্টের অয়েল টি ইকোলজিক্যাল পার্কে জন্মানো ক্যামেলিয়া তেল চা ফল সংগ্রহ, পরিবহন এবং শুকানোর জন্য এখন স্থানীয় কৃষকরা ব্যস্ত। সবেমাত্র ফসল কাটার মৌসুম শুরু হয়েছে।

স্থানীয় সম্পদের দক্ষ ব্যবহার করে সাম্প্রতিক বছরগুলিতে ইগুয়াং মাউন্টেন ফরেস্ট অয়েল টি ইকোলজিক্যাল পার্কে ৩,০০০ একরেরও বেশি অব্যবহৃত জমিকে পরিবেশগত তেল চায়ে রূপান্তরিত করা হয়েছে।

এই প্রকল্পের জন্য স্থানীয় গ্রামবাসীদের কাছে এখন কাজের বিকল্প রয়েছে, যা তাদের আয় বাড়িয়েছে এবং গ্রামীণ পুনরুজ্জীবনকে উৎসাহিত করেছে।

বর্তমানে, গুইঝো প্রদেশের সবচেয়ে বড়, সবচেয়ে মানসম্মত, এবং সর্বোত্তম চালিত তেল চা চাষের ঘাঁটি হল ইগুয়াং মাউন্টেন ফরেস্ট অয়েল টি ইকোলজিক্যাল পার্ক।

চাইনিজ একাডেমি অফ ফরেস্ট্রি, গুইঝো একাডেমি অফ সায়েন্সেস এবং গুইঝো ইউনিভার্সিটি হল গবেষণা সংস্থাগুলির মধ্যে যারা ইগুয়াং মাউন্টেন ফরেস্ট অয়েল টি ইকোলজিক্যাল পার্ককে তেল চা চাষের জন্য একটি পরীক্ষামূলক ভিত্তি হিসাবে স্বীকৃতি দিয়েছে। ৬০০ টিরও বেশি অভিজ্ঞ কৃষক রোপণ এবং প্রজনন পদ্ধতি শেখানোর পাশাপাশি, এটি পরিবেশগত, পর্বত, বৃত্তাকার এবং ত্রিমাত্রিক কৃষির জন্য একটি ট্রায়াল গ্রাউন্ড হিসাবে ব্যবহৃত হয়েছে।-চীনা ডেইলি

বিএনএনিউজ২৪,এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ