28 C
আবহাওয়া
১১:৩০ পূর্বাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » যুদ্ধের প্রস্তুতি ও সক্ষমতা বৃদ্ধির জন্য সেনাবাহিনীকে নির্দেশ দিলেন :  চীনের প্রেসিডেন্ট

যুদ্ধের প্রস্তুতি ও সক্ষমতা বৃদ্ধির জন্য সেনাবাহিনীকে নির্দেশ দিলেন :  চীনের প্রেসিডেন্ট

যুদ্ধের প্রস্তুতি ও সক্ষমতা বৃদ্ধির জন্য সেনাবাহিনীকে নির্দেশ দিলেন :  চীনের প্রেসিডেন্ট

বিশ্ব ডেস্ক:  চীনের প্রেসিডেন্ট শি জিনপিং দেশটির সেনাবাহিনীকে যুদ্ধের জন্য তাদের প্রস্তুতি জোরদার করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, দেশটির কৌশলগত ক্ষেপণাস্ত্র সৈন্যদের প্রতি তাদের প্রতিরোধ ও যুদ্ধের ক্ষমতা জোরদার করার এবং পার্টি ও জনগণের দ্বারা তাদের উপর অর্পিত দায়িত্বগুলো দৃঢ়তার সাথে পালন করতে হবে।

চীনা ডেইলি রোববার (২০ অক্টোবর) এ  তথ্য  জানিয়েছে।

চীনের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় সামরিক কমিশনের চেয়ারম্যান মি. শি  বৃহস্পতিবার  চীনা পিপলস লিবারেশন  আর্মি রকেট ফোর্সের একটি ব্রিগেড পরিদর্শনকালে এই আহবান জানান।

শি জিনপিং বলেন, সেনাবাহিনীকে অবশ্যই ‘তাদের কৌশলগত প্রতিবন্ধকতা এবং যুদ্ধের সক্ষমতা বাড়াতে হবে।’

তিনি ব্রিগেডের অফিসার ও সৈনিকদের ভাল কমান্ড রাখতে এবং তাদের হাতে থাকা অস্ত্রের সর্বোত্তম ব্যবহার করতে এবং পার্টি ও জনগণের আস্থার সাথে বাঁচতে উৎসাহিত করেন।

জাতীয় কৌশলগত নিরাপত্তা এবং মূল স্বার্থগুলিকে কার্যকরভাবে রক্ষা করার জন্য শি জিনপিং সৈন্য প্রশিক্ষণ জোরদার করার এবং বোর্ড জুড়ে যুদ্ধের প্রস্তুতি বাড়ানো এবং যুদ্ধের সক্ষমতা উন্নত করার প্রচেষ্টার আহবান জানান।

তিনি নতুন সরঞ্জাম, নতুন দক্ষতা এবং নতুন যুদ্ধ পদ্ধতির সাহায্যে লক্ষ্যযুক্ত প্রশিক্ষণকে শক্তিশালী করার প্রয়োজনীয়তার উপর জোর দেন, সহায়তার উন্নতিকরণ এবং পদ্ধতিগতভাবে যুদ্ধের ক্ষমতা বৃদ্ধি করে।

চীনের প্রেসিডেন্ট যখন এ কথা বললেন তার কয়েক দিন আগেই তাইওয়ানের চারপাশে চীনের সেনাবাহিনী বৃহৎ আকারের সামরিক মহড়া দিয়েছিল।

চীন তাইওয়ানকে তার ভূখণ্ডের অংশ হিসাবে দাবি করে থাকে এবং বিগত বছরগুলোতে স্বশাসিত পূর্ব এশিয়ার এই দ্বীপের চারপাশে বেইজিং তার শক্তি প্রদর্শন ব্যাপকভাবে বাড়িয়েছে।

উল্লেখ্য, ১৯৪৯ সালে চীনে কমিউনিস্টরা ক্ষমতা দখল করার পর তাইওয়ান দেশটির মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। যদিও তাইওয়ানকে বরাবরই নিজেদের একটি প্রদেশ বলে মনে করে থাকে বেইজিং। তাইওয়ান ইস্যুতে চীনের সাথে দীর্ঘদিন ধরে পশ্চিমা দেশগুলোর উত্তেজনা চলছে।

 

বিএনএ,এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ