31 C
আবহাওয়া
১২:১৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিনিদের জন্য সারাদেশে মসজিদে দোয়া

ফিলিস্তিনিদের জন্য সারাদেশে মসজিদে দোয়া


বিএনএ,ডেস্ক : দখলদার ইসরায়েলি  বাহিনীর হামলায় নিহত ও আহত ফিলিস্তিনিদের জন্য জুমার নামায শেষে  সারাদেশের মসজিদগুলোতে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে জুমার নামাজের পর এই দোয়া করেন মুসল্লিরা।এদিকে ইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনিদের স্মরণে শনিবার (২১ অক্টোবর) বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে।

জাতীয় মসজিদ  বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন খতিব হাফেজ মাওলানা মুফতী মোহাম্মদ রুহুল আমিন। মোনাজাতে ইসরায়েলের হাতে নিহত ফিলিস্তিনিদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতার জন্য দোয়া করেন মুসল্লিরা।এ সময় অনেক মুসল্লি কান্নায় ভেঙে পড়েন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। হামলার পর ইসরায়েলের বেশ কিছু নাগরিককে বন্দি করেছে তারা। এ সময় হামাসের হামলায় ১৪০০ ইসরায়েলি নিহত হয়।

টানা প্রায় দুই সপ্তাহ ধরে ইসরায়েলি আগ্রাসনে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় নিহতের সংখ্যা বেড়ে ৩ হাজার ৪৭৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া ফিলিস্তিনের পশ্চিম তীরে নিহত বেড়ে দাঁড়িয়েছে ৬৫ জনে।

বিএনএ নিউজ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ