31 C
আবহাওয়া
২:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় ৭ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৭ হাজারের বেশি মৃত্যু


বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে করোনায়  মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ওঠানামা করছে। গত ২৪ ঘন্টায় মহামারি ভাইরাসটিতে আক্রান্ত হয়ে  ৭ হাজার ১৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৯ লাখ ২৮ হাজার ৮‌১১ জনে।

আর একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছে  ৪ লাখ ১০ হাজার ৬১৪ জন। ফলে আক্রান্তের সংখ্যা  ২৪ কোটি ২৩ লাখ ৭ হাজার ৩২৮ জনে দাঁড়িয়েছে। আর ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২১ কোটি ৯৬ লাখ ৫৬ হাজার ৪৩৪ জন।

বুধবার (২০ অক্টোবর) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

আন্তর্জাতিক সংস্থাটির তথ্যমতে, করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে ভাইরাসটিতে ১ হাজার ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা  ৭ লাখ ৪৮ হাজার ৬৫২ জনে দাঁড়িয়েছে। এছাড়া, গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৭১ হাজার ৮০৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ কোটি ৫৯ লাখ ৯৬ হাজার ৫০৭ জনে।

২৪ ঘণ্টায় রাশিয়াতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৭৪০ জন।  মৃত্যু হয়েছে ১ হাজার ১৫ জনের। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২ লাখ ২৫ হাজার ৩২৫। মোট ৮০ লাখ ৬০ হাজার ৭৫২ জন আক্রান্ত হয়েছে।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২ কোটি ১৬ লাখ ৬৪ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৯০২ জনের। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ২কোটি ১৬ লাখ ৬৪ হাজার ৮৭৯ জন।

ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৯৩৬ জন।  মৃত্যু হয়েছে ১৯৯ জনের। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪১ লাখ ৮ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৬৮৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৪১ হাজার ১৯২ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৮৫২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ