32 C
আবহাওয়া
৮:২৮ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক নেতাদের চিঠির উৎস কোথায় দেখা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

সাংবাদিক নেতাদের চিঠির উৎস কোথায় দেখা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

সাংবাদিক নেতাদের চিঠির উৎস কোথায় দেখা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: জাতীয় প্রেসক্লাবের নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠি অপ্রত্যাশিতবলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এমনকি ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের চিঠি পাঠানোর বিষয়ে জানতেন না বলেও জানান তিনি।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে সাংবাদিক নেতাদের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, এ ঘটনা অপ্রত্যাশিত। এ সম্পর্কে তথ্যমন্ত্রীও মনে হয় জানতেন না। বিষয়টি জানার পর বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে আলোচনা হয়েছে। তিনি একটি চিঠির কথা বলেছেন। সম্ভবত, ভুল বোঝাবুঝি থেকে এটি হয়েছে। এ চিঠির উৎস কোথায় গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

মন্ত্রী বলেন, এটি কেমন করে হলো তা দেখে ব্যবস্থা নেয়া হবে। এতে সাংবাদিকদের মর্যাদা ক্ষুণ্ন হয়েছে। এমন ঘটনা আর যাতে না হয়, সেদিকে লক্ষ্য রাখা হবে। ইতোমধ্যে এ নিয়ে এনএসআই, সিআইডি, এসবির সঙ্গেও আলাপ হয়েছে।বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান আসাদুজ্জামান খান কামাল।

বৈঠকে ইকবাল সোবহান চৌধুরী, মনজুরুল আহসান বুলবুল, কুদ্দুস আফ্রাদ, আবুল কালাম আজাদ, আব্দুল জলিল ভূঁইয়া, ওমর ফারুক, সাজ্জাদ আলম খান তপুসহ সাংবাদিক নেতা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর (রোববার) জাতীয় প্রেস ক্লাবের সভাপতি-সম্পাদকসহ ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করে চিঠি পাঠায় কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। চিঠিতে সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাবের যাবতীয় তথ্য (অ্যাকাউন্ট খোলার ফরম, কবে খোলা হয়েছে, জমা, উত্তোলনসহ লেনদেন বিবরণী, অ্যাকাউন্টের স্থিতি) আগামি চার কর্মদিবসের মধ্যে ব্যাংকগুলোকে পাঠাতে বলা হয়। চিঠিতে তাদের জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট নম্বর দেয়া হয়েছে।

যেসব সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে তারা হলেন :- জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি (বিএনপি সমর্থিত) আব্দুল কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (আওয়ামী লীগ সমর্থিত) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএনপি সমর্থিত) সভাপতি এম আব্দুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি (আওয়ামী লীগ সমর্থিত) মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি মোরসালীন নোমানী এবং সাধারণ সম্পাদক মশিউর রহমান খান।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ