30 C
আবহাওয়া
৭:৫৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কিমকে যেসব উপহার দিলেন পুতিন

কিমকে যেসব উপহার দিলেন পুতিন

putin

বিশ্ব ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ২৪ বছর পর উত্তর কোরিয়া সফর করলেন। এই রাষ্ট্রীয় সফরে মিত্র দেশ উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের জন্য উপহার নিতে ভোলেননি রুশ প্রেসিডেন্ট। কিমকে রাশিয়ার তৈরি বিলাসবহুল অরাস লিমোজিন গাড়ি, চা কাপ সেট এমনকিছু উপহার দিয়েছেন তিনি।

দুই নেতাকে গাড়িতে বসে ছবিও তুলতে দেখা গেছে। এর আগে গত ফেব্রুয়ারিতেও কিমকে একটি অরাস লিমোজিন গাড়ি উপহার দিয়েছিলেন পুতিন।

কিম জং-উন গাড়িপ্রিয় বলে ধারণা করা হয়। তার সংগ্রহে আছে বিদেশি বিলাসবহুল অনেক গাড়ি। তবে এবার তিনি কোন মডেলের অরাস গাড়ি পেয়েছেন তা পরিষ্কার জানা যায়নি।

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন ভাল বেশকিছু উপহার দিয়েছেন পুতিনকেও। তার মধ্যে আছে শিল্পকর্ম। এগুলো প্রেসিডেন্ট পুতিনকে নিয়ে বানানো ছবি। তার মধ্যে আছে প্রতিকৃতিও।

দুই দেশের নেতার সখ্যতার এই বহিঃপ্রকাশ এমন সময়ে ঘটছে যখন উত্তর কোরিয়া এবং রাশিয়া উভয়ই আন্তর্জাতিক অঙ্গনে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সম্প্রতি কয়েক বছরে দুই দেশের মধ্যে সম্পর্কের ঘনিষ্ঠতা বেড়েছে। বিশেষ করে ২০২২ সালে রাশিয়া ইউক্রেনে পুরোদস্তুর যুদ্ধ শুরু করার পর।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ