30 C
আবহাওয়া
৭:৩৯ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মক্কায় বুধবার ২৫ লাখ মানুষ খতম তারাবিতে অংশ নেন

মক্কায় বুধবার ২৫ লাখ মানুষ খতম তারাবিতে অংশ নেন

মক্কার গ্রান্ড মসজিদে ২৫ লাখ মানুষ খতম তারাবিতে অংশ নেন

বিশ্ব ডেস্ক : মক্কা – ওমরা পালনকারী এবং দর্শনার্থীসহ ২দশমিক৫ মিলিয়নেরও বেশি প্রার্থনাকারী বুধবার(১৯এপ্রিল), পবিত্র রমজান মাসের ২৮ তম রাতে, মক্কার গ্র্যান্ড মসজিদে খতম আল-কুরআনের নামাজে অংশ নেন। খবর সৌদি গেজেট।

খতম আল-কুরআনের নামাজ বা তারাবী নামাজের সময় পুরো কোরআন তেলাওয়াত করা হয়। এইখানে ২৮ দিনে কোরআন খতম দেয়া হয়েছে।

দুই পবিত্র মসজিদের বিষয়ক প্রেসিডেন্সির প্রধান শেখ আবদুর রহমান আল-সুদাইস, গ্র্যান্ড মসজিদে নামাজের নেতৃত্ব দেন যেখানে দুই মিলিয়নেরও বেশি আল্লাহকে বিশ্বাসী নামাজে তার সাথে যোগ দিয়েছিলেন।

দুটি পবিত্র মসজিদ ওমরা পালনকারীদের দ্বারা পরিপূর্ণ ছিল এবং আঙ্গিনা এবং তাদের দিকে যাওয়ার আশেপাশের রাস্তাগুলি উপচে পড়েছিল।

বিশ্বস্তরা সৌদি কর্তৃপক্ষের প্রদত্ত প্রশান্তি, নির্মলতা, শান্তি এবং নিরাপত্তার পরিবেশে তাদের উচ্চ আধ্যাত্মিক মুহূর্তগুলি অনুভব করেন।

নামাজের নেতৃত্ব দিয়ে, শেখ আল-সুদাইস মহান আল্লাহর কাছে এই বরকতময় রাতে সমস্ত মুসলমানদের ক্ষমা করার এবং তাদের জাহান্নামের আগুন থেকে রক্ষা করার জন্য প্রার্থনা করেছিলেন।

তিনি কিংডম, এর নেতাদের, সেইসাথে সমস্ত মুসলিম দেশগুলিকে সমস্ত অনিষ্ট থেকে রক্ষা করার জন্য এবং তাদের নিরাপত্তা, নিরাপত্তা এবং স্থিতিশীলতা প্রদানের জন্য প্রার্থনা করেন।

সকাল থেকেই মুসল্লিরা গ্র্যান্ড মসজিদে ভিড় করেন। গ্র্যান্ড মসজিদের সমস্ত মেঝে এবং বারান্দা পূর্ণ ছিল এবং উপাসকদের সারি উঠান এবং এর দিকে যাওয়ার রাস্তা এবং রাস্তায় প্রসারিত হয়েছিল।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ