36 C
আবহাওয়া
২:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ক্ষতিকারক রং দিয়ে তৈরি হচ্ছে ভেজাল ঘি

ক্ষতিকারক রং দিয়ে তৈরি হচ্ছে ভেজাল ঘি

ক্ষতিকারক রং দিয়ে তৈরি হচ্ছে ভেজাল ঘি

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): তেল, ডালডা, ক্ষতিকারক রং সহ খাবার অযোগ্য জিনিস দিয়ে চট্টগ্রামের আনোয়ারায় তৈরি হচ্ছে ভেজাল ঘি। মোড়কে ৯৯.৮০% মিল্ক ফ্যাট ঘোষণা করে আসল ঘি হিসেবে বিক্রি হচ্ছে কেজি প্রতি হাজার টাকা কিংবা আরো বেশি দামে। খুচরা, পাইকারি মূল্যে এসব ভেজাল ঘি যাচ্ছে উপজেলার বিভিন্ন মার্কেটে। এমন ভেজাল “ঘি কারখানার” সন্ধান পাওয়া গেছে আনোয়ারা উপজেলায়।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে উপজেলার ১নং বৈরাগ ইউনিয়ন এলাকায় একটি ভেজাল ঘি কারখানায় অভিযান চালিয়ে ঘটনাস্থলেই নকল ঘি ধ্বংস ও কারখানা বন্ধ করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী। এসময় কারখানা মালিককে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

তানভীর হাসান চৌধুরী বলেন, তেল, ডালডা, ক্ষতিকারক রং এবং অন্যান্য খাবার অযোগ্য জিনিস দিয়ে ভেজাল ঘি বানানো হচ্ছে।আর এসব ভেজাল ঘি অসাধু বাবুর্চির সাথে চুক্তি করে যাচ্ছে কমিনিউটি সেন্টারের বড় বড় প্রোগ্রামে। যা মানবদেহ রোগব্যাধি নিশ্চিত। বৈরাগ ইউনিয়নে এরকম একটি ঘি তৈরির কারখানার সন্ধান পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ঘটনাস্থলেই নকল ঘি ধ্বংস ও কারখানা মালিককে অর্থদণ্ড দেওয়া হয়েছে। পরে কারখানাটি সীলগালা করা হয়।

বিএনএনিউজ/নাবিদ,মনির

Loading


শিরোনাম বিএনএ