30 C
আবহাওয়া
৪:১২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শীতলক্ষ্যায় লঞ্চডুবি : ৩ সদস্যের তদন্ত কমিটি

শীতলক্ষ্যায় লঞ্চডুবি : ৩ সদস্যের তদন্ত কমিটি

শীতলক্ষ্যায় লঞ্চডুবি

বিএনএ, ঢাকা: নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় চর সৈয়দপুর এলাকায় পণ্যবাহী জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌ পরিবহন মন্ত্রণালয়। রোববার (২০ মার্চ) নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে মোহা. আমিনুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আ ন ম বজলুর রশীদকে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন- ক্যাপ্টেন আবু সাইদ মোহাম্মদ দেলোয়ার রহমান ও বিআইডব্লিউটিএ এর পরিচালক (নৌনিরাপত্তা ও ট্রাফিক)।

অফিস আদেশে বলা হয়, কমিটি দুর্ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার কারণ উদঘাটন এবং দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তি বা সংস্থাকে শনাক্ত করবে। এছাড়া দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ করে সুনির্দিষ্ট সুপারিশ করবে। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে নৌ পরিবহন মন্ত্রণালয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে আজ দুপুরে অর্ধশতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জ যাচ্ছিল যাত্রীবাহী লঞ্চ এমএল আফসার উদ্দিন। এ সময় নারায়ণগঞ্জ সদরের আলামিন-নগর এলাকায় বেলা ২টার দিকে এমভি রূপসী জাহাজের ধাক্কায় এটি ডুবে যায়।  এ ঘটনায় এখন পর্যন্ত ১ শিশুসহ ৪ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ