Bnanews24.com
Home » উপাচার্যের পদত্যাগ দাবিতে দ্বিতীয় দিনেও চলছে আমরণ অনশন
টপ নিউজ শিক্ষা সব খবর

উপাচার্যের পদত্যাগ দাবিতে দ্বিতীয় দিনেও চলছে আমরণ অনশন

বিএনএ, শাবিপ্রবি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে অনশনকারি ২৪ শিক্ষার্থী উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছেন। বুধবার (১৯ জানুয়ারি) বেলা ২টা ৫০ মিনিট থেকে আমরণ অনশন শুরু করেন এই শিক্ষার্থীরা। এই শীতের মধ্যে তারা সারা রাত সেখানেই অবস্থান করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সেখানে অবস্থান করছিলেন অনশনকারী শিক্ষার্থীর। তাদের সমর্থন ও সাহস জোগাতে আছেন আরও অনেক শিক্ষার্থী।

সমস্যা সমাধানের জন্য শাবিপ্রবির বিভিন্ন বিভাগের কয়েকজন শিক্ষক আসেন অনশনকারী শিক্ষার্থীদের বোঝাতে। তবে নিজেদের দাবি আদায়ে কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানান আন্দোলনকারীরা।

বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে গত ১৩ জানুয়ারি রাত থেকে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন ওই হলের কয়েক’শ ছাত্রী।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, উপাচার্যের পদত্যাগের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করলেই তারা বক্তব্য দেয়ার সুযোগ পাবেন। এ সময় শিক্ষকেরা হ্যান্ডমাইকে শিক্ষার্থীদের উদ্দেশে কথা বলতে চাইলেও তারা দাবি আদায়ের স্লোগান শুরু করেন।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ আনোয়ারুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আমরা চাই শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার বিচার হোক। বিনা দোষে যাতে শাস্তি না পান, সে বিষয়টিও মনে রাখা উচিত। এ জন্য উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করার প্রয়োজন। তদন্তের মাধ্যমে যার বিরুদ্ধে ঘটনার সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ মিলবে, সে যে-ই হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার ব্যাপারে আমরা ছাত্রদের সঙ্গে একমত। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এ সুযোগ আমরা শিক্ষার্থীদের কাছে চেয়েছিলাম। পরে শিক্ষকেরা রাত একটার দিকে আন্দোলনস্থল ছেড়ে যান।

বিএনএ/এমএফ