40 C
আবহাওয়া
৫:১২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম-রাঙামাটি সড়কে তক্ষকসহ আটক ৪

চট্টগ্রাম-রাঙামাটি সড়কে তক্ষকসহ আটক ৪

চট্টগ্রাম-রাঙামাটি সড়কে তক্ষকসহ আটক ৪

বিএনএ, রাউজান(চট্টগ্রাম): চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে তক্ষক উদ্ধারসহ ৪ ব্যক্তিকে আটক করেছে র‌্যাব।  রোববার (১৯ ডিসেম্বর)  দুপুরে রাউজানের রাবার বাগান গিরিছায়া নামক এলাকা থেকে বিরল প্রজাতির এ তক্ষকটি উদ্ধার করা হয়।
হাটহাজারী বনবিভাগের সূত্রে জানা যায়, চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে রাবার বাগান এলাকায় গিরিছায়া রেষ্টুরেন্ট-এর সামনে কিছু অসাধু ব্যাক্তি গ্রামের একটি তক্ষক বেচাকেনা হওয়ার খবর শুনে গত শনিবার র‌্যাব-৭ হাটহাজারী ক্যাম্পের একটি টহল দল অভিযান চালায়।

এ সময় জড়িতরা ওই তক্ষকটি কেনা বেচার জন্য  অবস্থান করছিল।  র‌্যাবের  উপস্থিতি টের পেয়ে ব্যাগটি রেখে পালিয়ে যেতে চাইলে ২ জনকে আটক করতে সক্ষম হন তারা। আটক দুই জনের স্বীকারোক্তি অনুযায়ী চক্রের আরও দুই জনকে আটক করেন র‌্যাব। এ সময় তক্ষকটি উদ্ধার করে হাটহাজারী বন বিভাগে হস্তান্তর করে। পরে বন বিভাগের আওতাধীন এলাকায় উদ্ধার হওয়া তক্ষকটি অবমুক্ত করা হয়। তক্ষকটি প্রায় ৯ ইঞ্চি লম্বা, ওজন প্রায় ১০০গ্রাম।

এ বিষয়ে হাটহাটহাজারী রেঞ্জ কর্মকর্তা ফজলে কাদের চৌধুরী জানান, র‌্যাব-৭ হাটহাজারী সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পর সহযোগিতায় আমরা একটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করি। পরে রোববার দুপুরে আমাদের আওতায়ধীন গহীন জঙ্গলে তক্ষকটিকে অবমুক্ত করা হয়।

বিএনএ/ শফিউল আলম. ওজি

Loading


শিরোনাম বিএনএ