25 C
আবহাওয়া
৩:২২ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় আরও ৫১২০ জনের মৃত্যু

করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় আরও ৫১২০ জনের মৃত্যু

করোনা, বিশ্বে একদিনে ৯৯২৭ জনের প্রাণহানি

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় সারাবিশ্বে গত ২৪ ঘন্টায় ৫ হাজার ১২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা ৫৩ লাখ ৬৬ হাজার ৪১ জনে দাঁড়ালো।

একই সময়ে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৫৫ হাজার ৭৯৭ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ কোটি ৪৫ লাখ ১৬ হাজার ৭৯ জনে।

রোববার (১৯ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্টওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের দিক দিয়ে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে নতুন করে ৯০ হাজার ৪১৮ জন আক্রান্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ১২৫ জনের। এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা ১ কোটি ১১ লাখ ৭৯ হাজার ৪২৮ জনে। মৃত্যু ১ লাখ ৪৭ হাজার ১৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৯২৪ জন এবং মারা গেছে ৪৮৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ১৬ লাখ ৯৬ হাজার ২০৫ জন  আক্রান্ত হয়েছে এবং ৮ লাখ ২৭ হাজার ২০৬ জন মারা গেছে।

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুতে ঊর্ধ্বমুখী থাকা দেশ রাশিয়াতে গত একদিনে ১০৭৬ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছে ২৭ হাজার ৪৭৪ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা  ১ কোটি ১ লাখ ৮৬ হাজার ৮২৩ জনে দাঁড়িয়েছে। মৃত্যু ২ লাখ ৯৬ হাজার ১৮০ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর দিক দিয়ে পোল্যান্ডের অবস্থাও ঊর্ধ্বগতি লক্ষ্য করা গেছে। দেশটিতে নতুন করে ৫৪৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৩৯৭ জন। এ নিয়ে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৪২ হাজার ৮৬৪ জনে। মৃত্যু সংখ্যা ৯১ হাজার ৪১৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ১৩৭ জন মারা গেছে এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ৩ হাজার ৩২৩ জন। মহামারি শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ১২ হাজার ৩৪৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ৭৮৪ জনের।

গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছে ২১১ জন। মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে ২ লাখ ৯৭ হাজার ৫৬৭ জনের মৃত্যু হয়েছে ।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারি শুরু হওয়ার পর থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৩৮ হাজার ৫৮৪ জন এবং মারা গেছে ৪ লাখ ৭৭ হাজার ১৭০ জন।

এছাড়া, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৪১ জন, তুরস্কে ১৯১ জন, ফিলিপিন্সে ১০৫ জন এবং ভিয়েতনামে ২৪৮ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় করোনার ঊর্ধ্বগতি লক্ষ্য করা গেছে জার্মানি, মেক্সিকো, ও ইউক্রেনে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ