29 C
আবহাওয়া
৪:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দ্বিতীয় দিনে আওয়ামী লীগের ১২১২ মনোনয়ন ফরম বিক্রি

দ্বিতীয় দিনে আওয়ামী লীগের ১২১২ মনোনয়ন ফরম বিক্রি


বিএনএ, ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনে আওয়ামী লীগের ১ হাজার ২১২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এতে আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা। এ নিয়ে গত দুই দিনে আওয়ামী লীগের ২ দুই হাজার ২৮৬টি মনোনয়নপত্র থেকে আয় হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা।

রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টা থেকে পাঁচটা পর্যন্ত বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ ফরম বিক্রি করা হয়। সাংবাদিকদের এ তথ্য জানান দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে আজ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১১৮০ জন। আর অনলাইনের মাধ্যমে ফরম সংগ্রহ করেছেন ৩২ জন। সব মিলিয়ে ফরম বিক্রি হয়েছে ১২১২টি। এর মাধ্যমে দলের আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা।

তিনি আরও জানান,  ঢাকা বিভাগে ২৭০টি, চট্টগ্রাম বিভাগে ২৩১টি, ময়মনসিংহ বিভাগে ১২টি, সিলেট বিভাগে ৬৩টি, খুলনা বিভাগে ১৬৫টি, বরিশাল বিভাগে ৯০টি, রাজশাহী বিভাগে ১৪০টি ও রংপুর বিভাগে ১০৮টি ফরম বিক্রি হয়েছে।

প্রসঙ্গত, প্রথম দিন ১ হাজার ৭৪টি ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি ফরম বিক্রি হয়েছে ১ হাজার ৬০টি, আর অনলাইনে বিক্রি হয়েছে ১৪টি।

এবার আওয়ামী লীগ প্রতিটি দলীয় ফরমের দাম প্রায় দ্বিগুণ করে নির্ধারণ করেছে ৫০ হাজার টাকা। সে হিসাবে, প্রথম দিন ৫ কোটি ৩৭ লাখ টাকার ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এই টাকা মেঘনা ব্যাংকে দলীয় অ্যাকাউন্টে জমা হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ