30 C
আবহাওয়া
৪:০৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » যুদ্ধ এই পুণ্যভূমি থেকেই শুরু হলো: মির্জা ফখরুল

যুদ্ধ এই পুণ্যভূমি থেকেই শুরু হলো: মির্জা ফখরুল

যুদ্ধ এই পুণ্যভূমি থেকেই শুরু হলো: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: সিলেটের মাটি থেকে আমাদের স্বাধীনতাযুদ্ধ শুরু হয়েছিল। সিলেটের যুদ্ধ থেমে থাকেনি। আপনারা নতুন যুদ্ধ শুরু করেছেন। এ যুদ্ধ আপনাদের মুক্তির যুদ্ধ, অধিকার ফিরে পাওয়ার যুদ্ধ। আপনাদের ভোটের অধিকার ফিরে পাওয়ার যুদ্ধ। আপনাদের ইতিহাস হচ্ছে গর্বের ইতিহাস, যুদ্ধ জয়ের ইতিহাস। আজ এই পুণ্যভূমি থেকেই যুদ্ধ শুরু হলো। এই যুদ্ধে অবশ্যই আমরা জয়লাভ করব। এ কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৯ নভেম্বর) সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। বিকেল সাড়ে ৪টার দিকে বক্তব্য শুরু করেন মির্জা ফখরুল। এর আগে নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা আগে সমাবেশ শুরু হয়। দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১১টায় কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে গণসমাবেশ শুরু হয়।

মির্জা ফখরুল বলেন, গত ১৪ বছর ধরে এই অনির্বাচিত সরকার দেশকে একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। সরকার যা যা করেছে তার বিচার হবে।

সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে বিভাগীয় গণসমাবেশে বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব।
সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে বিভাগীয় গণসমাবেশে বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব।

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আর কোনো নির্বাচন হবে না।

বিএনপির মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী কেবল সংবিধানের দোহাই দেন। এই সংবিধান তো তিনিই সংশোধন করিয়েছেন। তার আজ্ঞাবহ বিচারপতিরা সংশোধন করেছেন। এই সংবিধান আমরা মানি না। তত্ত্বাবধায়ক ছাড়া এই দেশে কোনো নির্বাচন হবে না। যারা এর বিরোধিতা করবে তারা গণশত্রু হিসেবে চিহ্নিত হবে।

বিএনপি মহাসচিব বলেন, তাদের মূল দাবি তিনটি-শেখ হাসিনা সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেয়া এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন। এই দাবি পূরণে বিএনপির আন্দোলন দেখে ভীত হয়ে সরকার মামলা মামলা খেলা শুরু করছে। কোনো কিছুই ঘটে নাই। তবু তারা নাশকতার কথা বলে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা করে। আর যদি একটি মিথ্যে মামলা দেয়া হয়, তবে জনগণ তা প্রতিহত করবে।

মির্জা ফখরুল বলেন, তারা আবার হুমকি দেয়, হেফাজতের মতো অবস্থা হবে। আমি বলতে চাই, হুমকিধমকিতে আর কাজ হবে না। জনগণ আজ জেগে ওঠেছে। তারা রাস্তায় নেমে এসেছে। বিজয় ছাড়া এই জনগণ ঘরে ফিরে যাবে না। আমরা ঘরে ফিরে যাব না।

দেশের বর্তমান চিত্র তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ‘সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ, কৃষক-শ্রমিক এখন শান্তিতে নেই। গতকালও চিনির দাম, তেলের দাম বেড়েছে। সবকিছুর দাম বেড়েছে। মানুষ এখন খেতে পারে না। তিন কোটি মানুষ বেকার। অথচ তারা ১০ টাকা দামে চাল খাওয়াবে বলেছিল। বিএনপি মহাসচিব বলেন, এই সরকারের বিচার হবে জনগণের আদালতে। মানুষের সব অধিকার কেড়ে নেয়ার অপরাধে এই সরকারের বিচার হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ