34 C
আবহাওয়া
১১:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন এবি ডি ভিলিয়ার্স

ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন এবি ডি ভিলিয়ার্স

ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন এবি ডি ভিলিয়ার্স

বিএনএ,স্পোর্টসডেস্ক : ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ডি ভিলিয়ার্স। তবে বিভিন্ন লিগে খেলে গিয়েছেন এই  দক্ষিণ আফ্রিকার এই বিস্ফোরক ব্যাটার। তবে এবার বিভিন্ন দেশের ঘরোয়া লিগকে বিদায় জানান তিনি।শুক্রবার(১৯ নভেম্বর) তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে সব ধরনের ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা দেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ডি ভিলিয়ার্স জানান, তাঁর মধ্যে আর খেলার ইচ্ছা খুব বেশি বেঁচে নেই। তিনি লিখেন, ‘দুর্দান্ত একটা জার্নি ছিল, তবে এবার বিদায় বলার সময় হয়েছে। আমার ভাইয়ের সঙ্গে সেই ছোটবেলায় বাড়ির বাগানে খেলা শুরু করেছিলাম। খেলা নিয়ে সব সময় দারুণ উত্তেজনা কাজ করত। কিন্তু ৩৭ বছর বয়সে এসে নিজের মধ্যে সেই আগুন আর অতটা জোরালোভাবে খুঁজে পাচ্ছি না।’

তিনি আরও লিখেন, ‘দক্ষিণ আফ্রিকা হোক বা আরসিবি বা টাইটান্স, ক্রিকেট বরাবর আমাকে দুই হাত ভরে দিয়েছে। ক্রিকেটের প্রতি আমি সব সময় কৃতজ্ঞ থাকব।’ সতীর্থদেরও ধন্যবাদ জানিয়ে বলেছেন, ‘আমার এই যাত্রাপথে পাশে থাকার জন্য সব সতীর্থ, কোচ, ফিজিও এবং স্টাফদের ধন্যবাদ। দক্ষিণ আফ্রিকা দলকে ধন্যবাদ আমাকে সুযোগ দেওয়ার জন্য।’

দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪ টেস্টে ৮৭৬৫ রান, ২২৮ ওয়ানডে ম্যাচে ৯৫৭৭ রান ও ২২৮টি টি-টোয়েন্টিতে ১৬৭২ রান করেছেন ৩৭ বছর বয়সি এই উইকেটকিপার ব্যাটার।

আইপিএলসহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগ মিলিয়ে ৩৪০টি ম্যাচ খেলেছেন ডি ভিলিয়ার্স। যেখানে চারটি সেঞ্চুরি ও ৫৯টি হাফ সেঞ্চুরিসহ ৯ হাজার ৪২৪ রান করেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়েও খেলেছেন তিনি।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ